• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যথাযোগ্য মর্যাদায় কুবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  কুবি প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৮, ২০:৪৫
শ্রদ্ধাঞ্জলি
শহীদ বেদীতে বিশ্ববিদ্যালয় পরিবারের শ্রদ্ধাঞ্জলি (ছবি : দৈনিক অধিকার)

যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়া হয় এবং পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন বিভাগ সমূহ, সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা ও কর্মচারী পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনগুলো শহীদদের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। সেখানে তিনি ১৯৭১ সালের বুদ্ধিজীবীদের হত্যার নৃশংসতা, মুক্তিযুদ্ধে তাদের অবদান ও ভাবগাম্ভীর্য নিয়ে আলোচনা করেন। একই সাথে মুক্তিযুদ্ধ চেতনাকে বুকে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড