• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বোতলে পুরোনো মদের আবির্ভাব : ঢাবি উপাচার্য

  অধিকার ডেস্ক

১৪ ডিসেম্বর ২০১৮, ২০:৩৮
উপাচার্য
ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান (ছবি : সংগৃহীত)

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধী, সংগঠিত কিছু মানুষ এবং মানবতা বিরোধী অপরাধীদের ছত্রছায়ায় কিছু গোষ্ঠী ও দল তৈরি হয়েছে। নির্বাচনে এসে তারা নতুন পরিচয় প্রকাশ করছে। এরা পুরোনো মদ, নতুন বোতলে আবির্ভূত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, এসকল দল-উপদল ও গোষ্ঠী বিজয়ের এ মাসকে কলঙ্কিত করছে।

তিনি বলেন, ‘৫২র ভাষা আন্দোলনের সময় বাংলা সংস্কৃতির ওপর আঘাত এলে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা ভিন্ন ভিন্ন অবস্থান নিয়েছিলেন।

তিনি আরও বলেন, যারা দেশের মানুষের মনস্তাত্ত্বিক পরিবর্তন এনে মুক্তিযুদ্ধে যোগদানে উদ্বুদ্ধ করেছিলেন, পাকিস্তানি গোয়েন্দা কর্মকর্তারা তাদের চিহ্নিত করে হত্যার সিদ্ধান্ত নেয়।

আলোচনা সভার সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শিক্ষক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তাজিন আজিজ চৌধুরী প্রমুখ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড