• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৮, ১৯:৫০
সভা
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (বিজিসিটিইউবি) এর উদ্যোগে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অজিত কুমার দাশ, ফার্মেসি বিভাগের প্রফেসর হযরত আলী মিয়া, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, রেজিস্ট্রার এ. এফ. এম. আখতারুজ্জামান কায়সার, বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর মোহাম্মদ সরওয়ার উদ্দীন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আক্তার ও ডেপুটি রেজিস্ট্রার সালাউদ্দীন শাহরিয়ার।

আলোচনা সভায় বক্তারা বলেন, '১৯৭১ সালে পাক-হানাদার বাহিনী এবং এদেশীয় দোসররা যখন দেখতে পেল তাদের পরাজয় অবশ্যম্ভাবী তখন তারা জাতির শ্রেষ্ঠ সম্পদ মেধাবী বুদ্ধিজীবীদের পৈশাচিক ও বর্বর ভাবে হত্যা করে। তারা মনে করেছিল জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করে বাঙালি জাতিকে মেধাহীন করে ফেলবে। যাতে বাঙালি জাতি বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াতে না পারে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ করে বাঙ্গালী জাতি স্বাধীনতা লাভ করে বিশ্ব দরবারে আবার মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ হিসাবে স্বীকৃতি লাভ করেছে।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থী, শিক্ষক- কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড