• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে নতুন ৫টি বাস ক্রয়ে ৬ কোটি টাকা বরাদ্দ

  জবি প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৫০
বাস
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস (ছবি : সংগৃহীত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের একটি অন্যতম সমস্যা পরিবহন সংকট। বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন ও শিক্ষার্থীরা পরিবহন খাতে বাসের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়ে আসছিল। দীর্ঘদিনের এই সমস্যা থেকে উত্তরণের জন্য শিক্ষার্থীদের পরিবহন খাতে নতুন ৫ টি দ্বিতল বাস ক্রয়ের জন্য ছয় কোটি টাকা বরাদ্দ দিয়েছে সিন্ডিকেট। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে ৭৯তম সিন্ডিকেট সভায় এ অনুমোদন দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর ৫৮তম অর্থ কমিটির সভায় নিজস্ব অর্থায়নে শিক্ষার্থীদের পাঁচটি দ্বিতল বাস ক্রয়ের আর্থিক ও প্রশাসনিক অনুমোদনের সুপারিশ করা হয়।

এ বিষয়ে, উপাচার্য মীজানুর রহমান বলেন, ‘বিআরটিসির বাইরে দেশে এই প্রথম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দ্বিতল বাস ক্রয় করা হচ্ছে। ক্যাম্পাসে পার্কিং স্বল্পতার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্বিতল বাসগুলো বেশি শিক্ষার্থী পরিবহনের পাশাপাশি দীর্ঘস্থায়ী হবে। এছাড়াও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নিজস্ব অর্থায়নে অতিশীঘ্রই আরও তিনটি নতুন একতলা বাস পরিবহনে পুলে যুক্ত হচ্ছে'।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড