• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকার জোয়ারে ভাসছে ঢাবি!

  মো. শাহ্ নেওয়াজ

১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:০৫
ঢাবি
নির্বাচন প্রচারণায় ঢাবি’র ছাত্রলীগ (ছবি : সংগৃহীত)

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলছে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ এর নির্বাচনী আমেজ। প্রত্যেক হলের শিক্ষার্থীরা নিজ নিজ পছন্দের বিভিন্ন দলের পক্ষে প্রচারণা চালাচ্ছে। তবে নির্বাচনী প্রচারণায় এখনও পর্যন্ত সবার চেয়ে এগিয়ে আছে নৌকা প্রতীক।

ঢাবির ক্যাম্পাস ভরে গেছে, আওয়ামী লীগের বিভিন্ন নির্বাচনী প্রার্থীর নতুন নতুন পোস্টারে, পোস্টার সংবলিত স্লোগান হলো- ‘শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন।’ পুরো ক্যাম্পাসে চোখ রাখলে মনে হবে এই যেন নৌকার জোয়ারে ভাসছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

এ দিকে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি হলে চলছে নির্বাচনী কর্মশালা ও শিক্ষার্থী কর্মশালা। এই কর্মশালার মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে প্রচারণা চালাচ্ছে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির আয়োজনে চলছে নির্বাচনী বর্ধিত সভা-২০১৮। এই সভাই বাংলাদেশের প্রত্যেক বিশ্ববিদ্যালয় ও জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

নির্বাচনী আমেজ ও সুষ্ঠু নির্বাচন সম্পর্কে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাস দৈনিক অধিকারকে বলেন, ‘আমরা সবসময় স্বাধীনতার পক্ষে ছিলাম, আছি এবং থাকব। আমরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য প্রাণ দিতেও রাজি আছি। আর জনগণ এখন বুঝতে পেরে গেছেন যে কাকে তাদের ভোট দিতে হবে। তারা এখন সম্পুর্ণ সচেতন। আর সুষ্ঠু নির্বাচনের কথা বলতে গেলে আমরা বিশ্বাস করি যে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড