• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবিতে ফার্মেসি বিভাগের বরণ-বিদায়

  যবিপ্রবি প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৮, ০২:০৫
ফার্মসেই- ১২ ব্যাচের র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ফার্মেসি- ১২ ব্যাচের বিদায় অনুষ্ঠান পালিত হয়েছে। বুধবার (১২ ডিসেম্বর) দিনব্যাপী এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে আয়োজনের সূচনা হয়। এ সময় বাদ্যের তালে তালে রং খেলায় মেতে উঠে ফার্মেসি বিভাগে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা। সাদা গেঞ্জিতে তারা ফুটিয়ে তোলে তাদের বিদায়ের স্মারক।

রং খেলা (ছবি : সংগৃহীত)

বিকাল ৪টা নাগাদ আলোচনা সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এস কে আবুল হাসান। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ফিরোজ আহমেদ।

তিনি বলেন, 'বাংলাদেশের ঔষধ চাহিদার ৯৮ শতাংশ পূরণ করে স্বদেশী ফার্মাসিস্টরা। শীঘ্রই বাংলাদেশ ঔষধে স্বয়ংসম্পূর্ণ হবে'। এ সময় তিনি ফার্মেসি বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে দক্ষ ফার্মাসিস্ট হিসেবে গড়ে উঠে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত থাকার আহবান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জীববিজ্ঞান অনুষদের ডিন ও ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. কিশোর মজুমদার। তিনি বিদায়ী ছাত্রছাত্রীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ।

সন্ধ্যা ৬টায় ‘সাংস্কৃতিক সন্ধ্যা’ শুরু হয়। ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের সঞ্চালনায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড