• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে অর্থনীতি বিভাগের দশকপূর্তি

প্রযুক্তি নির্ভর উন্নয়নের পথে এগিয়ে চলছে বাংলাদেশ : আতিউর রহমান

  বেরোবি প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৮, ০০:২৮
অ্যাওয়ার্ড
শিক্ষার্থীদের মেরিট অ্যাওয়ার্ড প্রদান (ছবি : সংগৃহীত)

প্রযুক্তি নির্ভর উন্নয়নের পথে বাংলাদেশ এগিয়ে চলছে বলে জানিয়েছেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের দশক পূর্তি উদযাপনে আয়োজিত অনুষ্ঠানের উৎসব বক্তা হিসেবে তিনি একথা বলেন।

তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, 'নিজ দেশের প্রতি আস্থা রাখতে হবে এবং স্বদেশকে মাতৃতুল্য হিসেবে ধারণ করতে হবে'। সাবেক গভর্নর আরও বলেন, 'যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়েই আগামীর অর্থনীতি উন্নয়ন হবে এবং প্রবৃদ্ধির এক অনন্য উদাহরণ সৃষ্টি করবে'।

অর্থনীতি বিভাগের দশক পূর্তি উৎসব উদযাপনে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন আয়োজক কমিটির সদস্য সচিব বিভাগটির সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মোরশেদ হোসেন। সভায় বিশেষ অতিথি ছিলেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান।

আলোচনার পর বিভাগের বিভিন্ন ব্যাচের ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

অর্থনীতি বিভাগের দশক পূর্তি উৎসবে সকলকে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, ‘অর্থনীতি বিভাগ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন একটি বিভাগ। আজ এর এক দশক পূর্তি উৎসবে মূল বক্তা হিসেবে উপস্থিত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান। তাঁর জ্ঞানগর্ভ বক্তব্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে।’ পরে তিনি এই অনুষ্ঠান আয়োজন করার জন্য বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীকে এবং অনুষ্ঠানটি সাফল্যমণ্ডিত করতে বিশেষভাবে ড. আতিউর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে সকালে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অর্থনীতি বিভাগের দশক পূর্তি উৎসবের মূল কর্মসূচি শুরু হয়। এরপর স্মারক কেক কেটে বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে। দিনের শেষ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় মাঠে কনসার্ট অনুষ্ঠিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড