• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  ঢাবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৮, ০৮:২৬
স্কাউট গ্রুপ
স্কাউট গ্রুপের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী (ছবি : সংগৃহীত)

বর্ণাঢ্য আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকাল ৪টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থিত রোভার স্কাউট ডেনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ড.ফাতিমা আক্তার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ইউনিটের সাবেক সিনিয়র রোভারমেট মাজেদুল হক, আলী আকবর, আল শাহরিয়ার রোকন, ফয়সাল আহম্মদসহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. ফাতিমা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গৌরবান্বিত ইতিহাস তুলে ধরে তিনি বলেন, ছেলেমেয়েদের শারীরিক, বুদ্ধিবৃত্তিক, সামাজিক, আধ্যাত্মিক ও মানসিক দিকগুলো বিকাশে স্কাউটিং কার্যক্রম অনন্য ভুমিকা পালন করছে।

বিশেষ অতিথির বক্তব্যে মাজেদুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপে গার্ল-ইন রোভারদের অবদানের কথা তুলে ধরেন। আলী আকবর বর্তমান রোভাদেরকে বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। আর আল শাহরিয়ার রোকন বলেন, স্কাউটিং হলো একটি ভালো লাগার জায়গা। এই প্লাটফর্ম থেকে খুব সহজেই সমাজসেবামূলক কাজ করা যায়।

২০১৬-১৭ মেট কাউন্সিলের সেরা রোভারমেট আল মুমিন বলেন, লেখাপড়ার পাশাপাশি স্কাউটিং করতে হবে, কোনো অবস্থাতেই লেখাপড়া বাদ দিয়ে এই আন্দোলনে সম্পৃক্ত হওয়া যাবে না। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সন্ধ্যা ৬টায় ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী সাফল্যজনকভাবে সমাপ্ত হওয়ায় বর্তমান মেট কাউন্সিল সকলকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ২০১৬ সালের ৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ৫০ বছরে পদার্পণ করে। অত্যন্ত জাঁকজমকভাবে পালিত হয়েছে সুবর্ণ জয়ন্তীর বর্ণাঢ্য আয়োজন। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন অবধি এ গ্রুপের ২১ জন কৃতি রোভার স্কাউট ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট’ (পিআরএস) অ্যাওয়ার্ড অর্জন করেছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড