• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনসচেতনতামূলক বিলবোর্ড প্রদান করল সিকৃবি’র ‘প্রাধিকার’ টিম

  সিকৃবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৮, ০৮:০৭
সিকৃবি
‘প্রাধিকার’ টিম (ছবি : দৈনিক অধিকার)

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রাণি অধিকার ও জীববৈচিত্র নিয়ে কাজ করা সংগঠন ‘প্রাধিকার’ এর পক্ষ থেকে সিলেটের বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের জন্য জনসচেতনতামূলক বিলবোর্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের বন কর্মকর্তাদের কাছে এই বিলবোর্ডগুলো হস্তান্তর করেন ‘প্রাধিকার’ সাধারণ সম্পাদক মহিউদ্দিন হায়দার রিফাতসহ প্রাধিকারের অন্যান্য কার্যনির্বাহী সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট বন বিভাগের পরিচালক আর এম এস মনিরুল ইসলাম। বিলবোর্ডগুলোতে বন্যপ্রাণি ও জীববৈচিত্র্য সংরক্ষণে বাংলাদেশ বন বিভাগ ও স্থানীয় জনগণকে সহযোগিতা করার জন্য এবং বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্র পরিদর্শনের সময় নিম্নলিখিত নির্দেশিকাসমূহ মেনে চলতে বলা হয় :

১। জোরে শব্দ করা, মাইক বাজানো এবং গাড়ির হর্ন বাজানো থেকে বিরত থাকুন। ২। বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্র/ইকোপার্কের কোনো স্থানে আগুন জ্বালাবেন না। ৩। কোনো প্রকার আবর্জনা যেমন, পানির বোতল, পলিথিন ব্যাগ ইত্যাদি ফেলে আসবেন না। ৪। কোনো প্রাণি বা পাখির ছবি তোলার সময় মোবাইল বা ক্যামেরার ফ্ল্যাশ বন্ধ রাখুন। ৫। কোনো গাছের পাতা বা ফুল ছিঁড়বেন না এবং গাছের গায়ে কোনো কিছু লিখবেন না। ৬। বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্র/ইকোপার্কের প্রাণি এবং পাখিদের বিরক্ত করবেন না এবং বাহির থেকে কোনো খাবার সরবরাহ করবেন না। ৭। বনবিভাগের কর্মকর্তাদের সকল নির্দেশ মেনে বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্র/ ইকোপার্ক ভ্রমণ করুন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড