• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়া হলের নাম পরিবর্তন, জাবি ছাত্রদলের নিন্দা

  জাবি প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল (ছবি : সম্পাদিত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বেগম খালেদা জিয়া হলের নাম পরিবর্তন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) কারাবন্দী শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা এবং সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম হোসেন গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে কারারুদ্ধ নেত্রী বেগম খালেদা জিয়া হলের নামফলক মুছে ফেলে এদেশের ১৮ কোটি মানুষের মন থেকে আপোষহীন নেত্রীকে মুছে ফেলা সম্ভব নয়।

বিবৃতিতে আরো বলা হয়, ছাত্রলীগ সহ সভাপতি হামজা রহমান অন্তর বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের ধর্ষণের হুমকি দেওয়া, ইভটিজিং, মাদক সরবরাহ, সাংবাদিক মারধর, ক্যান্টিনে চাঁদাবাজি এবং হলে সাধারণ ছাত্রদের কাছ থেকে হল ভাড়া আদায়সহ যে সন্ত্রাসী ও অনৈতিক কর্মকাণ্ড করে আসছে তাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিনষ্ট হচ্ছে। বিশ্ববিদ্যালয় ইতিহাসে এ ধরণের নোংরা ও বিকৃত মানসিকতার কাজের জন্য ছাত্রদলের সাবেক, বর্তমান নেতা কর্মীরা ছাড়াও সাধারণ ছাত্র ছাত্রীদের মাঝেও ক্ষোভের সঞ্চার হয়েছে। এই ধরণের ঘটনা বিশ্ববিদ্যালয়ের জন্য লজ্জার ও কলংকের।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগকর্মীরা একের পর এক সন্ত্রাসী কার্যকলাপ ও অপরাজনীতি করেই চলছে যা বাংলাদেশ ছাত্রলীগের আসল চরিত্রেরই বহিঃপ্রকাশ।

এতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন কে ৪৮ ঘন্টার মধ্যে এ সকল অপকর্মের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান সহ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করার জোর দাবি জানাই। অন্যথায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে এর সমুচিত জবাব দিবে যার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই নিতে হবে।

প্রসঙ্গত, সোমবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের নাম মুছে দিয়ে রোকেয়া হল নাম দেয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড