• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে ময়মনসিংহ মুক্ত দিবস পালিত

  বাকৃবি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৮, ১০:৪৫
বাকৃবি
বিজয় র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সোমবার জাতীয় পতাকা উত্তোলন ও বিজয় র‌্যালির মাধ্যমে উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে বৃহত্তর ময়মনসিংহ শহর পাক-হানাদার মুক্ত হয়। মুক্ত দিবস উপলক্ষে ময়মনসিংহের অন্যতম প্রাণকেন্দ্র বাকৃবিতে জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে পালিত হয় বিজয় উৎসব।

সকাল ৯টায় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে একটি বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ মরণ সাগরে গিয়ে শেষ হয়। সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন- ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর এবং প্রো-ভিসি অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এ সময় আমরা মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ড, কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয় স্কুল পুষ্পস্তবক অর্পণ করেন।

এ দিকে, ময়মনসিংহ মুক্ত দিবস উদযাপন অনুষ্ঠানে উপস্থিতি ছিল খুবই কম। শিক্ষক, শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের তেমন কাউকে উপস্থিত না দেখে দুঃখ প্রকাশ করেন বাকৃবি’র ভিসি।

এ সময় ভিসির বক্ত্যব্যে অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, আজকের এই সমাবেশে আমরা আনন্দঘন একটা মুহূর্তে উদযাপন করব সেখানে এত কমসংখ্যক লোকের উপস্থিতি আসলে আমাদের সবাইকে হতাশ করেছে। আমি আশা করব জাতীয় দিবসগুলো সেই দিনগুলোতে আমরা সবাই যেন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করি। কারণ আমরা একটা দেশ স্বাধীন হওয়ার পরে, স্বাধীনতা উদযাপন করতে যদি এই মনমানসিকতা এই ধ্যান-ধারণা লালন না করি তাহলে এই স্বাধীনতার মূল্য কোথায় থাকবে, এটা কিন্তু আমাদের ভেবে দেখা দরকার।

এই বিশ্ববিদ্যালয়ের প্রধান হিসেবে আপনাদের সবার কাছে আমার আহ্বানা থাকবে আমরা স্বাধীনতা সম্পর্কিত যতগুলো প্রোগাম, জাতীয় দিবস আছে প্রত্যেকটিতে আমরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করব তাহলেই আমরা স্বাধীনতার মর্যাদা ধরে রাখতে পারব। জাতির পিতা ও মুক্তিযোদ্ধাদের স্মরণ করে বলেন তাদের আর্দশে উজ্জীবিত হয়ে তাদের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে এবং আত্মত্যাগী হতে হবে। সেই সাথে প্রত্যেকটি অনুষ্ঠানে অংশগ্রহণ এবং আমাদের প্রত্যেকের ওপর অর্পিত দ্বায়িত্ব পালন করতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড