• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবীন শিক্ষার্থীদের বরণে প্রস্তুত পবিপ্রবি

  পবিপ্রবি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৮, ২২:১৩
উৎসব
ক্যাম্পাস প্রাঙ্গণে উৎসবের আমেজ (ছবি : সংগৃহীত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্ৰযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে আগত ভর্তিচ্ছু নবীন শিক্ষার্থীদের বরণে বিশ্ববিদ্যালয় সেজেছে রঙ্গিন সাজে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

সোমবার (১০ ডিসেম্বর) 'এ' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে পবিপ্রবিতে শুরু হচ্ছে ভর্তিযুদ্ধ। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় জুড়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। এতে আরো নতুন মাত্রা যোগ করতে একদল শিক্ষার্থীর উদ্যোগে প্রতিবারের মতো এবারেও আয়োজন করা হয় আলপনা উৎসব। দুই দিনব্যাপী এই উৎসবে শিক্ষার্থীরা রঙ তুলির আচড়ে বিশ্ববিদ্যালয়ের হল, একাডেমিক ভবন এবং প্রধান সড়কগুলো রাঙিয়ে দেয় ভালোবাসার রঙে।

শিক্ষার্থীদের রঙ তুলির আঁচড় (ছবি : দৈনিক অধিকার)

ইতোমধ্যে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় সকল শিক্ষার্থী ব্যস্ত সময় অতিবাহিত করছেন। অনেকেই নবীনদের নিজ রুমে থাকার ব্যবস্থা করে ক্যাম্পাস মাঠ, জয় বাংলা, শহীদ মিনারে কিংবা চা স্টলগুলোতে গান ও আড্ডায় আনন্দপূর্ন সময় পার করছে। অন্যদিকে নবীনদের সহযোগিতার উদ্দেশ্যে আঞ্চলিক বুথগুলো সাজিয়ে তোলা হচ্ছে নানা সাজে। ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যেকোনো ধরনের সেবা প্রদানে ভলেন্টিয়ার টিমগুলো নিজেদের প্রস্তুত রাখছে।

এছাড়াও পবিপ্রবি ছাত্রলীগের উদ্যোগে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের তৃষ্ণা নিবারণের জন্য বিনামূল্যে পানির ব্যবস্থা, লেবুখালী ফেরিঘাট থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত জয় বাংলা বাস সার্ভিস চালু রাখা, ভর্তিচ্ছু কোন শিক্ষার্থীর কেন্দ্র ভুল করে অন্য কেন্দ্রে উপস্থিত হলে বা রাস্তা ভুল করলে তাকে দ্রুত তার কেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থাসহ পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের প্রয়োজনীয় সামগ্রী নিরাপদে রাখার জন্য থাকবে বিনামূল্যে বিশেষ বুথের ব্যবস্থা। পাশাপাশি যেকোনো আপত্তিকর ঘটনা রোধে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা নিয়োজিত থাকবে বিশেষ নিরাপত্তা টিম।

আলপনায় সজ্জিত ক্যাম্পাস প্রাঙ্গণ (ছবি : দৈনিক অধিকার)

সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের উদ্দেশ্যে প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইজ ব্যবহার বন্ধে ব্যবহার করা হবে নেটওয়ার্ক জ্যামার। এছাড়াও সহিসংতামূলক যেকোনো পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড