• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ দফা দাবিতে পাবিপ্রবিতে অবস্থান কর্মসূচি

রক্ত দিয়ে দাবি আদায়ের পথে শিক্ষার্থীরা

  পাবিপ্রবি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৮, ২০:১৬
স্লোগান
শিক্ষার্থীদের রক্তে লেখা স্লোগান (ছবি : দৈনিক অধিকার)

বহিষ্কার আদেশ প্রত্যাহার সহ সাত দফা দাবিতে ফের অবস্থান কর্মসূচি পালন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা। অবস্থান কর্মসূচি চলাকালীন আন্দোলনকারী শিক্ষার্থীদের নিজেদের রক্ত দিয়ে বিভিন্ন দাবির কথা লিখতে দেখা যায় । প্রশাসনিক ভবনের সামনে ও বিভিন্ন তলার ফ্লোরে ও দেয়ালেও রক্তের দাগ দেখা গিয়েছে।

রবিবার (৯ ডিসেম্বর) সকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে এই কর্মসূচি পালন করে এবং ৭ দফা দাবিতে স্লোগান দিতে থাকে।

অবৈধ বহিষ্কারাদেশ প্রত্যাহারে শিক্ষার্থীদের স্লোগান (ছবি : দৈনিক অধিকার)

১০ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, ড্রপ আউট সিস্টেম বাতিল, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তুকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধান, ক্যাম্পাসে ওয়াইফাই চালু করা সহ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ফাঁড়ি স্থাপন করা ইত্যাদি দাবিতে বরাবরের মতই এই অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা দৈনিক অধিকারকে জানান, 'অনেকদিনের নিয়মতান্ত্রিক আন্দোলনের ফলাফল হিসেবে আমাদের ভাইদের এমন বহিষ্কার আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। রক্ত দিয়ে আমাদের লেখাগুলো তারই বহিঃপ্রকাশ। আমরা দ্রুত এই বহিষ্কার আদেশ প্রত্যাহারসহ অন্য দাবিগুলো মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি। শুধু আশ্বাস নয় দৃশ্যমান পরিবর্তন চাই আমরা।

এর আগে শিক্ষার্থীদের ৬ দফা আন্দোলনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে গত ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে প্রশাসন। দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর শনিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় খুলেছে। ৫ নভেম্বর অনুষ্ঠিত রিজেন্টবোর্ডের সভায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ১০ শিক্ষার্থীকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড