• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্ট পরীক্ষায় ফেল করা শিক্ষার্থীদের এসএসসির ফরম পূরণের অভিযোগ

  অধিকার ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৮, ১২:৪৬
পরীক্ষা
ছবি : প্রতীকী

শিবালয়ের নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে টেস্ট পরীক্ষায় ফেল করা চার শিক্ষার্থীদের এসএসসির ফরম পূরণ করতে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যানসহ সংশ্নিষ্ট কর্মকর্তাদের কাছে এমন অভিযোগ করেছেন একই বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীদের অভিভাবকরা।

অভিযোগে অভিভাবকরা বলেন, টেস্ট পরীক্ষায় ফেল করে ১৬ জন শিক্ষার্থী। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন স্বজনপ্রীতি ও মোটা অঙ্কের টাকার বিনিময়ে টেস্ট পরীক্ষায় ফেল করা ১৬ শিক্ষার্থীর মধ্যে চারজনকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করিয়েছেন।

বাকি অনুত্তীর্ণ শিক্ষার্থীর অভিভাবকরা গণমাধ্যমকে জানান, উপজেলার নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেনের কাছে বারবার আবেদন করার পরও নির্বাচনী পরীক্ষায় দুই বিষয়ে ফেল করা শিক্ষার্থীদের ফরম পূরণ করতে দেননি। কিন্তু প্রধান শিক্ষক রহস্যজনকভাবে গোপনে অনুত্তীর্ণ চার শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষা দেওয়ার জন্য ফরম পূরণ করিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বলেন, এবার এসএসসির টেস্ট পরীক্ষায় ১৬ শিক্ষার্থী অনুত্তীর্ণ হয়েছে। তাদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করা হয়নি। কিন্তু ১৬ জন অনুত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে চার শিক্ষার্থী গোপনে বিদ্যালয়ের পাসওয়ার্ড ব্যবহার ও শিক্ষা বোর্ডের সংশ্নিষ্ট কাউকে অতিরিক্ত টাকা দিয়ে ফরম পূরণ করেছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড