• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে হাল্ট প্রাইজ বিজয়ী 'ডি জোকারস্'

  বুটেক্স প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৮, ০১:০১
চ্যাম্পিয়ন
হাল্ট প্রাইজে বুটেক্স চ্যাম্পিয়ন ডি-জোকারস (ছবি : সংগৃহীত)

'ছাত্রদের নোবেল পুরস্কার' খ্যাত 'হাল্ট প্রাইজ' এ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) অন্তঃক্যাম্পাস পর্যায়ে বিজয়ী হয়েছে 'ডি জোকারস্'। দলের সদস্যরা হলো প্যাট্রিক দৃশ্য পিউরিফিকেশন, মাকসুদ বিপ্লব, মহসিন উদ্দিন ফেরদৌস ও আকবর হোসাইন শোভন।

শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বুটেক্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে অংশ নেয় ৬ টি দল। এতে বিজয়ী দলের পাশাপাশি ১ম রানার্স আপ হয় 'লা গ্যাসোলিনা' ও ২য় রানার্স আপ হয় 'ডেবট প্লেয়ার'। আগামী বছরের (২০১৯ সাল) মার্চ মাসে বিজয়ী ও রানার্স আপ দলগুলো আঞ্চলিক পর্যায়ে অংশগ্রহণ করতে সিঙ্গাপুর যাবে।

সামাজিক সমস্যা সমাধানে বিভিন্ন উদ্যোগী ধারণা প্রদানের জন্য সমগ্র বিশ্বব্যাপী ক্যাম্পাস পর্যায়, আঞ্চলিক পর্যায় শেষে বিজয়ীকে লন্ডনের হাল্ট ক্যাসেলে থাকতে দেয়া হবে। সেখানে বিজয়ীকে আইডিয়া বাস্তবে রূপ দেয়ার জন্য প্রয়োজনীয় পরামর্শ ও দিক-নির্দেশনা দেবে হাল্ট কতৃপক্ষ। এরই সাথে ১ মিলিয়ন মার্কিন ডলার পুরষ্কার দেবে তারা।

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় শুধুমাত্র বুটেক্সের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে মোট ১২৩ টি দল অংশগ্রহণ করে। যাদের প্রত্যেকেই আরোপিত সমস্যা সমাধানের বিভিন্ন ধারণা দেয়। যার মধ্যে সমস্যা সমাধানের যুগোপযোগী আইডিয়া প্রদানকারী ২১টি দলকে পরবর্তী পর্যায় সেমিফাইনালে যাওয়ার সুযোগ প্রদান করে হাল্ট কর্তৃপক্ষ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড