• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি বিশ্ববিদ্যালয়ে ইনটিগ্রেটেড ডেইরি রিসার্চ শীর্ষক কর্মশালা

  বাকৃবি প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:২১
কর্মশালা
ইনটিগ্রেটেড ডেইরি রিসার্চ শীর্ষক কর্মশালা (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘এসটাবলিশমেন্ট অব ইনটিগ্রেটেড ডেইরি রিসার্চ নেটওয়ার্ক’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ ডিসেম্বর) দুপুর ১১টার দিকে ইনটিগ্রেটেড ডেইরি রিসার্চ নেটওয়ার্ক (আইডিআরএন) টিমের আয়োজনে পশুপালন অনুষদের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। সম্মানিত অতিথি ছিলেন- উপউপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। বিশেষ অতিথি ছিলেন-পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক ড. আব্দুল মতিন এবং প্রধান পৃষ্ঠপোষক হিসেবে পশু পালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান প্রবন্ধ উপস্থাপনা করেন বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মহি উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে প্রায় ৮ টন দুধ উৎপাদিত হয় যা বিশ্বের শতকরা ১ ভাগেরও কম। সেই সাথে উৎপাদিত দুধের গুণগতমান নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে। দেশে দুধের চাহিদা মেটাতে খামার ব্যবস্থাপনা ও বাজার উন্নয়নের মাধ্যমে এর উৎপাদন ও গুণগতমান বৃদ্ধি করা আবশ্যক। তাই সরকার, নীতিনির্ধারক, এনজিও, গবেষক এবং খামারিদের মধ্যে সমন্বয় সাধন করে দুগ্ধ সেক্টরের অগ্রগতির মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিশ্চিত করতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড