• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় নোবিপ্রবিসাসের নিন্দা

  নোবিপ্রবি প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৮, ২১:৩১
নোবিপ্রবিসাস
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দৈনিক কালের কন্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবুল বাশার মিরাজের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)। একই সাথে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

শুক্রবার (৭ ডিসেম্বর) সংগঠনের সভাপতি নাজমুস সাকিব সাদি ও সাধারণ সম্পাদক কামরুল হাসান শাকিম এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন এবং সাংবাদিক হত্যা এদেশে নতুন কিছু নয়। পেশাদারিত্ব এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গেলেই বরাবরের মতই স্বার্থান্বেষী মহলের রোষানলে পড়তে হচ্ছে সাংবাদিকদের। গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক হামলার শিকার হন আবুল বাশার। সাংবাদিকদের ওপর ক্ষমতাসীন রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের এ ধরনের হামলা ন্যাক্কারজনক এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে বাধা।

বিবৃতিতে তারা আরও বলেন, ‘পূর্বেও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকের ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটলেও আমরা এর বিচার দেখতে পাইনি। বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই অবিলম্বে সাংবাদিক আবুল বাশারের মত আরও যত হামলার ঘটনা রয়েছে সেসব ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি। যাতে ভবিষ্যতে আর কেউ এ ধরণের জঘন্য কাজ করতে সাহস না করে।’

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে গেস্টরুম চলাকালে ২য় বর্ষের এক ছাত্রলীগ কর্মী প্রথম বর্ষের এক কর্মীকে থাপ্পড় মারে। এতে প্রথম বর্ষের কর্মীরা ক্ষিপ্ত হয়ে পরদিন বুধবার গেস্টরুমে যেতে আপত্তি জানায়। ১ম বর্ষের কর্মীদের সাথে হলের ২য় বর্ষের কর্মীদের কথা কাটাকাটি হয়। এসময় ওই হলের হল শাখা ছাত্রলীগের সিনিয়র নেতারা ১ম বর্ষের কর্মীদের গেস্টরুমে ডেকে নিয়ে যায়। এরপর তারা দুই বর্ষের কর্মীদের মাঝে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেন। এরপর সিনিয়র নেতারা গেষ্টরুম থেকে চলে গেলে আবারও ওই দুই বর্ষের শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। একপর্যায়ে তাদের মাঝে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ সময় কালের কন্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং বাকৃবি সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল বাশার খবর সংগ্রহ করতে গেলে দ্বিতীয় বর্ষের ছাত্রলীগ কর্মীরা তাকে পেশাগত দায়িত্ব পালনে বাধা দেয়। এক পর্যায়ে প্রায় ২০-২৫ জন শিক্ষার্থী মিলে তাকে এলোপাথাড়ি মারতে থাকে। এক পর্যায়ে ওই হলের ছাত্রলীগের সিনিয়র নেতারা আবুল বাশারকে উদ্ধার করে নিয়ে আসে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড