• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হঠাৎ সেমিস্টার ফি জমাদানের তারিখ দেওয়ায় বিপাকে গণবি শিক্ষার্থীরা

  গণবি প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৮, ১০:৩৫
গণবি
গণ বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) চলতি সেমিস্টার ফি দেওয়ার শিডিউলে সময় কম দেওয়ায় বিপাকে পড়েছেন কয়েক হাজার শিক্ষার্থী। তারা এ সিডিউল পরিবর্তনের দাবি করেছেন।

বুধবার (৫ ডিসেম্বর) গণ বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপপরিচালক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সকল বিভাগের সেমিস্টার ফি জমা দেওয়ার তারিখ প্রকাশ করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র ছাত্রীদের শিডিউল মোতাবেক ফিস প্রদান করার নির্দেশ দেওয়া হয়। এ শিডিউল মোতাবেক সেমিস্টার ফি জমা না দিলে তাদেরকে নির্ধারিত হারে জরিমানা দিয়ে সেমিস্টার ফি জমা দিতে হবে।

এরপর থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ফেসবুক গ্রুপ এবং পেইজে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে। অনেক শিক্ষার্থীই অভিযোগ করেছেন, মাত্র পরীক্ষা শেষ করলাম, এখনও ফল প্রকাশ করা হয়নি। কিন্তু প্রশাসনের পক্ষে সেমিস্টার ফি জমা দেওয়ার নোটিশ দেওয়া হয়েছে। এটা কীভাবে সম্ভব?

এ দিকে, বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ব্যাংকের কার্যক্রম চলবে দুপুর দুইটা পর্যন্ত। শুক্রবার (৭ ডিসেম্বর) ব্যাংক বন্ধ থাকবে। এমন পরিস্থিতিতে কীভাবে আগামী শনিবার (৮ ডিসেম্বর) সেমিস্টার ফি জমা দেব? এমন কথাগুলোই বলছিলেন গণ বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাবিনা।

রাজনীতি ও প্রশাসন বিভাগের ৫ম সেমিস্টারের শিক্ষার্থী সারোয়ার হোসাইন আজাদ জানান, সেমিস্টার ফাইনাল শেষ হওয়ার দুই বা তিন মাস পরে আমরা সাধারণত সেমিস্টার ফি দিয়ে থাকি। কিন্তু এবার এতো তাড়াতাড়ি কেন? আর এমন সমস্যা শুধু আমার নয়, প্রায় ৭০শতাংশ শিক্ষার্থীর সমস্যা এটা। এতো তাড়াতাড়ি সেমিস্টার ফি দেওয়া সম্ভব নয়।

গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের কোষাধ্যক খাদিজা আক্তার সেতু জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক শিক্ষার্থী আছে যারা নিজের উপার্জনে পড়াশোনা করে থাকে। অনেকের বিশ্ববিদ্যালয়ের খরচ তাদের বড় ভাই কিংবা অন্য কেউ দিয়ে থাকে। আর এই অল্প সময়ের মধ্যে কীভাবে তারা সেমিস্টার ফি দেবে? তাই সময় বাড়ানো উচিত এবং সকলের সুবিধা অনুযায়ী একটি তারিখ দেওয়া উচিত।

নোটিশ

নোটিশ

 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড