• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবি’র ভর্তি পরীক্ষা শুক্রবার, জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন

  শেকৃবি প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৮
শেকৃবি
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৮-১৯ সেশনে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের অপতৎপরতা ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষা চলাকালীন কেন্দ্রগুলোতে পরিদর্শনে থাকবে ভ্রাম্যমাণ আদালত। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে থাকবে একাধিক আর্চওয়ে। থাকছে আরও কার্যকর ব্যবস্থা।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও পরিচালনা অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, কোনো পরীক্ষার্থী কাপড় দিয়ে কোনোভাবেই কান ঢেকে রাখতে পারবে না। বিশ্ববিদ্যালয়ে সার্বক্ষণিক মোবাইল কোর্ট অবস্থান করবে এবং কোনো অনিয়ম হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। কোনো ধরনের ভোগান্তি ছাড়াই যাতে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারে এবং সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সে জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব ব্যবস্থা নিয়েছে।

তিনি আরও বলেন, পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রাখার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ব্যাপক প্রস্তুতি নিয়েছে। পরীক্ষা চলাকালীন সার্বিক নিরাপত্তা দিতে প্রক্টরিয়াল বডির সঙ্গে রোভার স্কাউট সদস্য, বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্য এবং মোবাইল কোর্ট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

ক্যালকুলেটর, মোবাইল ফোন বা অন্য কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এমনকি পরীক্ষা চলাকালীন হলের পরিদর্শকরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না বলে জানিয়েছে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদে ৬৮২টি আসনের বিপরীতে প্রতি আসনের বিপরীতে গড়ে ৫৪ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেবে। পরীক্ষা অনুষ্ঠিত হবে ৭ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায়। বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর মোট ১৫টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড