• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

একীভূত হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগ

  রাবি প্রতিনিধি ০৬ ডিসেম্বর ২০১৮, ০১:৪৪

রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বুধবার (৫ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় বিভাগ একীভূত করার এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। ফলে চলতি শিক্ষাবর্ষে এপিইই বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীরা ইইই বিভাগের শিক্ষার্থী হিসেবে গণ্য হবেন। এছাড়া এপিইই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণে একটি কমিটিও গঠন করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক মো. আরিফুল ইসলাম নাহিদ জানান, এপিইই বিভাগকে ইইই বিভাগে একীভূত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ে এপিইই নামে কোন বিভাগ থাকছে না। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন ও একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. একরামুল হামিদ জানান, এপিইই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি বিভাগ দুটির কারিকুলাম পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াকে আহ্বায়ক করে ৫ সদস্যের কমিটিতে প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক মো. একরামুল হামিদ, বিজ্ঞান অনুষদের ডিন এম খলিলুর রহমান খান, এপিইই বিভাগের সভাপতি মো. আরিফুল ইসলাম ও ইইই বিভাগের সভাপতি অধ্যাপক আবু জাফর মু. তৌহিদুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর থেকে বিভাগ দু’টিকে একীভূত করে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ নাম দেওয়ার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছিলেন ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগের শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"রাবি".*')) AND id<>32631 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড