• শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫  |   ২২ °সে
  • বেটা ভার্সন

জাবিতে ভর্তি হতে এসে শ্রীঘরে শিক্ষার্থী!

  জাবি প্রতিনিধি ০৫ ডিসেম্বর ২০১৮, ২৩:৫৯

প্রতীকী
ছবি : প্রতীকী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হতে এসে ভর্তি প্রক্রিয়ার প্রায় শেষ পর্যায়ে জালিয়াতির অভিযোগে এক শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জিজ্ঞাসাবাদে বের হয়ে জালিয়াতির বিস্তারিত তথ্য।

ঐ শিক্ষার্থীর নাম মো. জাহিদ হাসান। তার গ্রামের বাড়ি পাবনা জেলার আটঘড়িয়া থানার নাদুরিয়া গ্রামে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার (৫ ডিসেম্বর) ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে আসে। এ সময় বিভাগের ভর্তির দায়িত্বে নিয়োজিত শিক্ষকরা তাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করলে সে যথাযথ উত্তর দিতে ব্যর্থ হয়। তাঁর ব্যর্থতায় শিক্ষকদের মনে সন্দেহের সৃষ্টি হলে বিভাগীয় সভাপতি উজ্জ্বল কুমার মন্ডল তাকে কিছু লিখতে বলেন। পরে শিক্ষকরা দেখেন তার হাতের লেখার সাথে ওএমআর শীটের লেখার কোন মিল নেই। 

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই শিক্ষার্থী জানায়, ফাহাদ নামের তার এক বন্ধু পাঁচ লক্ষ টাকার বিনিময়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেয়। 

তার এই স্বীকারোক্তির পর জালিয়াত ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের হাতে তুলে দেয় বিভাগের শিক্ষকরা। পরে প্রক্টর অফিস ও নিরাপত্তা শাখার সহযোগিতায় তাকে পুলিশে সোপর্দ করা হয়। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"জাবি".*')) AND id<>32626 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড