• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনা বিশ্ববিদ্যালয়ে প্রক্সি ও জালিয়াতির দায়ে ৫ ছাত্র আটক

  পাবিপ্রবি প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০৮

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার প্রথমদিনের সাক্ষাৎকারে প্রক্সি ও জালিয়াতির দায়ে ৫ ছাত্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তাদের নির্বাহী ম্যাজিস্টেট মাহবুব এর সামনে হাজির করা হলে দোষ স্বীকার করায় তাদের লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

সোমবার (৩ ডিসেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি সাক্ষাৎকার শুরু হয়। এ সময় সাক্ষাৎকার বোর্ডে তাদের বিভিন্ন কাগজপত্র ও প্রবেশ পত্র পরীক্ষা করলে ছবি সহ বিভিন্ন জালিয়াতি ধরা পরে।

আটকরা হলো, হারুনর রশিদের ছেলে নাইমুল ইসলাম, জামসেদ আলীর ছেলে উজ্জল মোহাম্মদ, আব্দুল কাদেরের ছেলে রিয়াদুল জান্না রিয়াদ, সাইদুল ইসলামের ছেলে রিফাতুল ইসলাম, লিয়াকত আলীর ছেলে সাগর সরকার। পরে কর্তৃপক্ষ তাদের পুলিশের কাছে সোপর্দ করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে স্বীকারোক্তি দেওয়ার সময় তারা জানায়, সাড়ে ৩ লক্ষ টাকার বিনিময়ে তারা জালিয়াতি চক্রের মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রক্সি দেওয়াসহ কাগজ জালিয়াতি করেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিখিত মুচলেকা নিয়ে অভিভাবকদের নিকট তাদের রাত ৮টার দিকে হস্তান্তর করা হয়। এছাড়া তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের ভর্তি বাতিল করার জন্য কর্তৃপক্ষের নিকট সুপারিশ জানানো হয়েছে।

দীর্ঘদিন ধরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই জালিয়াতি চক্র সক্রিয় ছিল। জালিয়াতির কারণে সাধারণ ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। অভিভাবক ও শিক্ষার্থীরা এই জালিয়াতি চক্রের প্রতিকার এবং তদন্ত কমিটি গঠন করে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড