• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে ‘হুমায়ূন উৎসব’- ২০১৮ উদযাপিত

  বুটেক্স প্রতিনিধি

২৭ নভেম্বর ২০১৮, ২২:৪৮
হুমায়ূন
হুমায়ূন উৎসব- ২০১৮ (ছবি : সংগৃহীত)

প্রখ্যাত কথাশিল্পী, আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম পথিকৃৎ, চলচ্চিত্র ও নাটক নির্মাতা হুমায়ূন আহমেদের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘হুমায়ূন উৎসব-২০১৮’ পালন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) সাহিত্য সংসদ। প্রিয় কথাশিল্পীর জন্মবার্ষিকী উপলক্ষে একটু দেরিতে হলেও হলুদ পাঞ্জাবী পরা হিমুদের আগমন ঘটে বুটেক্সের সবুজ চত্বরে।

বুটেক্স সাহিত্য সংসদের উদ্যোগে আয়োজিত হয় এ উৎসব। মঙ্গলবার (২৭ নভেম্বর) ২ টার দিকে বুটেক্সের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বেহালা বাজিয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উৎসবের সূচনা হয়। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন বুটেক্স সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক এস এম হাবিব আজমী।

আলোচনা সভা, সংস্কৃতি আড্ডা, সাহিত্য আড্ডাসহ উৎসবে নানাবিধ আয়োজন করা হয়। প্রিয় কথাশিল্পীর শিল্পায়ন, উপন্যাস ও কবিতা নিয়ে পর্যায়ক্রমে আলোচনা করেন সংসদের সাধারণ সম্পাদক এস এম হাবিব, জমিরুল ইসলাম ও ফাইজুন ফারিন। এরপর হুমায়ূন আহমেদের নাটক এবং চলচ্চিত্র নিয়ে বক্তব্য রাখেন এস এম মোহাইমিন ও এস এ সাগর।

আলোচনা-আড্ডা পর্বের শেষ ভাগে বক্তব্য নিয়ে আসেন বুটেক্স সাহিত্য সংসদের সম্মানিত মডারেটর আরিফ ইকবাল। তিনি বলেন ‘হুমায়ূন স্যার মৃত নন। তিনি আমাদের সবার মাঝে বেচে আছেন। লক্ষ কোটি ভক্তের হৃদয়ে বেঁচে থাকবেন হাজারো বছর।’

এছাড়াও বক্তব্য রাখেন বুটেক্স শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব ও সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নাঈমা জান্নাত ও নিশাত রাবেয়া বনা। আলোচনা পর্ব শেষে সন্ধ্যাকালীন ফানুস উড্ডয়ন ও পথ নাটকের মাধ্যমে পর্দা নামে এবারের হুমায়ূন উৎসবের।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড