• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্স স্পোর্টস ক্লাবের যাত্রা শুরু

  বুটেক্স প্রতিনিধি

২৭ নভেম্বর ২০১৮, ২০:০৭
ক্লাব
বুটেক্স স্পোর্টস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হওয়ার ৮ বছরের মাথায় যাত্রা শুরু করলো বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব। রবিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের ছাত্র ফাহাদ হাসান কে সভাপতি ও একই বর্ষের মো. আতিকুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে স্পোর্টস ক্লাবের কমিটি গঠন করা হয়।

ক্লাবের উপদেষ্টা হিসেবে আছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্টার প্রফেসর ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম এবং মডারেটর হিসেবে আছেন বুটেক্স শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব ও সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন।

পড়াশোনার পাশাপাশি ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, টেবিল টেনিস সহ নানা রকম খেলাধুলা এবং সহ শিক্ষা কার্যক্রমের সাথে জড়িত থাকে বুটেক্সর শিক্ষার্থীরা। এতে করে বিভিন্ন অভ্যন্তরীণ ও জাতীয় টুর্নামেন্টে অংশ নিয়ে চ্যাম্পিয়ন ও রানার আপ হলেও এসব অর্জন সংরক্ষণের কোনও ব্যবস্থা ছিল না। এমনকি বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রদের উদ্যোগে আয়োজিত বিভিন্ন টুর্নামেন্ট কোনো কোনো সময় বিভিন্ন বাধার সম্মুখীন হয়ে থেমে যেত।

এরই প্রেক্ষিতে অনেক দিন ধরেই খেলাধুলাপ্রেমী শিক্ষার্থীদের চাওয়া ছিল স্পোর্টস ক্লাব গঠনের। যার ফলে সাধারণ ছাত্রদের উদ্যোগে এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সহযোগিতায় স্পোর্টস ক্লাব গঠিত হয়। এ ব্যাপারে ক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক মো. আতিকুল ইসলাম বলেন, খেলাধুলা সকলের মনন বিকাশে সাহায্য করে। বহুদিন ধরেই খেলাধুলাপ্রেমী ছাত্রদের চাওয়া ছিল এ ক্লাব। সবার কথা চিন্তা করেই আমরা এ ক্লাব গঠনের প্রয়োজনীয়তা অনুভব করি।

প্রতিষ্ঠাতা কমিটি হিসেবে ক্লাব পরিচালনা কেমন হবে তার ধারণা দিয়ে ক্লাবের নব নির্বাচিত সভাপতি ফাহাদ হাসান বলেন, একটু পেছনে ফিরে তাকালে দেখা যায় ক্লাব না থাকায় আগে কোনও কিছু করতে গেলে চেইন অব কমান্ড ঠিক রাখতে বিভিন্ন সিনিয়র ভাইয়ের নিকট যোগাযোগ করতে হতো। এর ফলে কোনও কিছুতে কারো নূন্যতম দ্বিমত থাকলে তা করা আর সম্ভব হতো না। যেহেতু ১ম বর্ষ থেকেই বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার সাথে আমি জড়িত ছিলাম, তাই এমন সমস্যাগুলো হতে দেখেছি। সেদিক থেকে ক্লাব এখন একটা সুবিধা বয়ে এনেছে। খেলাধুলা বিষয়ক ব্যাপারগুলা ক্লাবের মাধ্যমেই হবে। আর আমাদের উপদেষ্টা হিসেবে মাননীয় রেজিস্ট্রার মহোদয় আছেন বলে ক্লাব পরিচালনার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব রকমের সুবিধা পাব বলে আমরা আশাবাদী।

আগামী দিনগুলোর পরিকল্পনা ও প্রাথমিক কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে দৈনিক অধিকার কে তিনি বলেন, শীতকালীন সময়ের জন্য ইতোমধ্যেই শহীদ আজিজ হলে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এছাড়াও পাশাপাশি আরও কিছু টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা আছে আমাদের।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড