• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাধ্যমিক পর্যায়ে কম্পিউটার শিক্ষক নিয়োগে বাধা নেই

  অধিকার ডেস্ক

২৫ নভেম্বর ২০১৮, ২২:৪৭
হাইকোর্ট
হাইকোর্ট (ছবি : সংগৃহীত)

মাধ্যমিক পর্যায়ে সহকারী শিক্ষক (কম্পিউটার) হিসেবে স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার বিষয়ে ছয় মাসের প্রশিক্ষণপ্রাপ্ত সনদধারীদের নিয়োগের ক্ষেত্রে আর বাধা নেই।

রবিবার (২৫ নভেম্বর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ এই রায় দেন। এর আগে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছিল সরকার। কিন্তু কোর্ট সেই আপিল খারিজ করে দিয়েছে।

শিক্ষকদের নিয়োগের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন, রেজওয়ান কবির শাকিব ও মো. জহিরুল ইসলাম। অন্যদিকে সরকার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আইনজীবী এ এম আমিন উদ্দিন জানান, 'এ রায়ের ফলে স্নাতক ডিগ্রিসহ কম্পিউটারে ছয় মাসের প্রশিক্ষণপ্রাপ্ত সনদধারীদের সহকারী শিক্ষক (কম্পিউটার) পদে নিয়োগে আর কোনো আইনি বাধা থাকল না।'

এর আগে ২০১৬ সালের ১৪ জুলাই মাধ্যমিক পর্যায়ে (স্কুল ও মাদ্রাসায়) কম্পিউটারের শিক্ষক নিয়োগে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিজ্ঞপ্তি দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২০১২ খ্রিস্টাব্দ থেকে বর্তমান পর্যন্ত সহকারী শিক্ষক (কম্পিউটার) পদের জন্য প্রার্থীদের কম্পিউটার বিজ্ঞান/ কম্পিউটার ইঞ্জিনিয়িরিং-এ স্নাতক/সমমান অথবা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স ডিগ্রি অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রি/ সমমান এবং সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হতে ন্যূনতম ছয়মাস মেয়াদী প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড