• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেধার তোড়ে যমজ ভাইবোনের বুয়েটে পথচলা

অধিকার ডেস্ক

  অধিকার ডেস্ক    ২১ নভেম্বর ২০১৮, ১২:৫৩

বুয়েটে
জোবায়েদ হোসেন ও জেনিফা আকতার যমজ ভাইবোনের বুয়েটে ভর্তির সুযোগ (ছবি: সংগৃহীত)

তারা যমজ। মাতৃত্বকালীন সময় থেকে ভূমিষ্ঠ হওয়ার আগ পর্যন্ত যমজ শিশুরা এক সঙ্গে অবস্থান করে। এক সঙ্গে বেড়ে ওঠা, পথচলা যেন জোবায়েদ হোসেন ও জেনিফা আকতারকে একই লক্ষ্যে পৌঁছে দিয়েছে। এক সঙ্গে বুয়েটে পড়ালেখারও সুযোগ পেল তারা।

পড়ালেখা শেষে ভবিষ্যতে ভালো একজন প্রকৌশলী হওয়ার পাশাপাশি তারা এক সাথে বুয়েটে শিক্ষকতা করতে চান। রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নের মধ্যম আধারমানিক গ্রামের সওদাগর বাড়ির করম আলী জসিম উদ্দিন ও জাহেদা খাতুনের সন্তান তারা।

এসএসসি পাস করে জোবায়েদ ভর্তি হয় রাজধানী ঢাকার নটরডেম কলেজে। সেখান থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পায়। সম্প্রতি ঢাকায় বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ভর্তির সুযোগ পায়। কিন্তু সে বুয়েটের ‘ত্রিপলী’ বিভাগে ভর্তি হবে।

এসএসসিতে চুয়েট স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পায়। এইচএসসি পরীক্ষা দেয় ঢাকার মতিঝিল আইডিয়াল কলেজ থেকে। অর্জন করে জিপিএ-৫। ভাইয়ের সঙ্গে সেও বুয়েটে চান্স পায়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড