• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে চিরকুটের নতুন সভাপতি অবেদুল্লাহ, সাধারণ সম্পাদক সাবিহা

  জাবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৮, ২২:৩১
কমিটি
চিরকুটের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : দৈনিক অধিকার)

বাংলা বিভাগের ৪৪ তম আবর্তনের শিক্ষার্থী অবেদুল্লাহ আল মাসুমকে সভাপতি ও দর্শন বিভাগের ৪৫ তম আবর্তনের শিক্ষার্থী সাবিহা ইসলামকে সাধারণ সম্পাদক করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাহিত্য বিষয়ক সম্পাদক চিরকুট এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) চিরকুট এর আয়োজনে অনুষ্ঠিত 'গল্প নিয়ে গল্প' শীর্ষক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ২০১৯ সালের কার্যনির্বাহী পর্ষদের এই নতুন কমিটি ঘোষণা করা হয়।

সদ্য সাবেক সভাপতি কবি ও গল্পকার হাসানুজ্জামিল মেহেদী নতুন কমিটি ঘোষণা করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন- চিরকুট এর প্রতিষ্ঠাতা কবি মাসুম মুনাওয়ার এবং বিদায়ী সাংগঠনিক সম্পাদক খালিদ মিঠুন। এ সময় তারা নতুন কমিটির জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এই পর্বে সভাপতিত্ব করেন প্রখ্যাত অনুবাদক এবং ইরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা। তার বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি মুগ্ধ মুহাম্মদ এহতেশামুল (অর্থনীতি ৪৫ ব্যাচ); যুগ্ম সাধারণ সম্পাদক হাসান তানভীর (ইংরেজি ৪৫ ব্যাচ); সাংগঠনিক সম্পাদক লুফাইয়্যা শাম্মী লোপা (প্রত্নতত্ব ৪৬ ব্যাচ); প্রকাশনা বিষয়ক সম্পাদক জাহিদ আল হাসান (নাটক ও নাট্যতত্ত্ব ৪৬ ব্যাচ); সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক সাইয়্যেদ ইব্রাহীম রিফাত (সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন ৪৭ ব্যাচ); অর্থ বিষয়ক সম্পাদক আনারাতুল জান্নাত (পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস ৪৬ ব্যাচ); দপ্তর সম্পাদক মীর হোসাইন (বোটানি ৪৬ ব্যাচ); সহ দপ্তর সম্পাদক মাহমুদা আক্তার (ইংরেজি ৪৬ ব্যাচ); প্রচার সম্পাদক ইমন মাহমুদ (ইংরেজি ৪৬ ব্যাচ); সহ প্রচার সম্পাদক রুকাইয়্যা সরকার পাখি (ইংরেজি ৪৬ ব্যাচ)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- শামসুল আরেফিন তুষার (বাংলা ৪৭ ব্যাচ); আইরিশ পারভীন (বাংলা ৪৭ ব্যাচ); নিশি আক্তার (ইরেজি ৪৭ ব্যাচ); আল আমিন (বাংলা ৪৭ ব্যাচ)।

কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন হাসানুজ্জামিল মেহেদী (ভূগোল ও পরিবেশ ৪৩ ব্যাচ) এবং খালিদ মিঠুন (বাংলা ৪৪ ব্যাচ)। সম্মানিত সদস্য হিসেবে রয়েছেন আসাদ উল্ল্যাহ (ভূগোল ও পরিবেশ ৪৫ ব্যাচ); আফরোজা আঁখি (দর্শন ৪৫ ব্যাচ) এবং পার্থ কর্মকার (নাটক ও নাট্যতত্ব ৪৬ ব্যাচ)। সাধারণ সদস্য হিসেবে রয়েছেন জয় (বাংলা ৪৭ ব্যাচ) এবং সাদেক রহমান (দর্শন ৪৬ ব্যাচ)।

নতুন কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, উপদেষ্টা দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক কথা সাহিত্যিক রায়হান রাইন।

এর আগে দুই পর্বে সাজানো 'গল্প নিয়ে গল্প' অনুষ্ঠানটির প্রথম পর্বে আলোচনা করেন জনপ্রিয় কথাসাহিত্যিক পারভেজ হোসেন, শহীদুল আলম, সাদিয়া মাহজাবীন ইমাম এবং শাহনাজ নাসরীন।

এই পর্বে সভাপতিত্ব করেন কবি ও কথাসাহিত্যিক রায়হান রাইন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কথাসাহিত্যিক আখতার হোসেন, হামীম কামরুল হক, অধ্যাপক আব্দুল্লা হেল কাফি, মেজর রাশেদ, এস এম মোজাম্মেল হোসেন, আফরোজা সুইটি, শঙ্খচূড় ইমাম, হাসনাত মোবারক প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক জোট সভাপতি আশিকুর রহমানসহ সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, চিরকুট'র সাবেক এবং বর্তমান সদস্যসহ ক্যাম্পাসের এবং ক্যাম্পাসের বাইরের অর্ধশতাধিক লেখক সাহিত্যিক, দর্শকস্রোতা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড