• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪০তম বিশ্ববিদ্যালয় দিবস, ইবির সাপ্তাহিক ছুটি বাতিল

  ইবি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৮, ১৭:৫১
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আগামী ২২ নভেম্বর ৪০তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপনের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দিবসটি জাঁকজমকপূর্ণভাবে উদযাপন উপলক্ষে ঐ দিন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আগামী ২২ নভেম্বর সকাল ৯টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপউপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান। এ সময় ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তাদের সঙ্গে থাকবেন। সকাল ৯টা ৪৫মিনিটে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

সকাল ১০টায় শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রা শুরু করা হবে। শোভাযাত্রাটি কেন্দ্রীয় গ্রন্থাগার, চিকিৎসা কেন্দ্র ও ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে দিয়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হবে। আনন্দ শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন।

আনন্দ শোভাযাত্রা শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কেক কাটা হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। সবশেষে সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

আগামী ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবসসমূহ উদযাপন সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি এবং ৪০তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড