• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাস্তির দাবিতে মানববন্ধন

সাংবাদিকের ওপর হামলা, বেরোবিসাসের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

  বেরোবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৮, ১৭:৩৪
মানববন্ধন
বেরোবিসাসের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) কার্যনির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি রাব্বী হাসান সবুজের ওপর হামলার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

রবিবার (১৮ নভেম্বর) দুপুর ১টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মোহাম্মদ ফরিদ উল ইসলামের অপসারণ ও অভিযুক্তদের গ্রেফতারের জন্য ৪৮ ঘণ্টার সময় বেধে দেওয়া হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি এইচ. এম নুর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন- দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো চিফ মাহবুবুর রহমান, রংপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি একুশে টিভি ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, সময় টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক রতন সরকার, চ্যানেল টুয়েন্টিফোরের প্রতিনিধি আনজারুল ইসলাম জুয়েল, নিউজ টুয়েন্টিফোরের প্রতিনিধি প্রিন্স, জিটিভির প্রতিনিধি পারভেজ রহমান, এশিয়ান টিভির বাদশাহ ওসমানী, বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের আহ্বায়ক আফরিন, ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ওয়াদুদ সাদমান, বেরোবিসাসের সাবেক কোষাধ্যক্ষ ও বাংলানিউজের প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল ও জাগোনিউজের প্রতিনিধি সজিব হোসাইন। মানবন্ধনের সাথে একাত্মতা ঘোষণা করে রংপুর প্রেস ক্লাব, রংপুর রিপোর্টাস ক্লাব, রংপুর সিটি প্রেস ক্লাব, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

মানবন্ধনে একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল বলেন, 'ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর করা নজিরবিহীন ঘটনা। ঘটনার দুইদিন পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি যা সত্যিই দুঃখজনক। ৪৮ ঘণ্টার মধ্যে যদি দোষীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হয় তাহলে রংপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ ঐক্যবদ্ধভাবে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রক্টোরিয়াল বডি থাকতে কীভাবে একজন সাংবাদিক মারধরের শিকার হন তা বোধগম্য নয়। ঘটনার পর এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। এ ঘটনার ব্যর্থতার দায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অপসারণ করা দরকার।

তিনি আরও বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে আগামী মঙ্গলবার রংপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি পেশ করা হবে।

দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো চীফ মাহবুবুর রহমান হাবু বলেন, ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর করা দুঃখজনক। এ ঘটনায় ছাত্রলীগের নাম জড়িয়েছে। ছাত্রলীগকে তার অবস্থান পরিষ্কার করতে হবে। তাদেরকে অবশ্যই দোষীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

সময় টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক রতন সরকার বলেন, পুলিশের উপস্থিতিতে এ হামলার ঘটনা ঘটেছে। বিষয়টি উদ্বেগজনক। পুলিশের উচিত বিষয়টির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় অঙ্গনে ইভটিজিংয়ের ঘটনা মেনে নেওয়ার মতো নয়। ইভটিজিং ও সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা দরকার।

এ সময় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সকল সদস্য, সাধারণ শিক্ষার্থীসহ শহরের বিভিন্ন গণমাধ্যমে নিয়োজিত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড