• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে জাবি প্রেস ক্লাবের নিন্দা

  জাবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৮, ১৩:৩২
জাবি
জাবি প্রেসক্লাব (ছবি : সম্পাদিত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় তার সহপাঠী ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সবুজ হাসান রাব্বির ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।

রবিবার (১৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সংগঠনটির নেতারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী শুক্রবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে রাব্বি ও তার বান্ধবী ক্যাম্পাসের বিজয় সড়কে বসে গল্প করছিলেন। ওই সময় পাশে বসে থাকা ছাত্রলীগের কয়েকজন কর্মী তাদের অশালীন মন্তব্য করেন। তারা এর প্রতিবাদ জানালে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা বাধে। একপর্যায়ে ছাত্রলীগ কর্মীরা তাদের সহযোগীদের ডেকে এনে রাব্বির ওপর হামলা চালায়। তারা কয়েকজন মিলে রাব্বিকে বেধড়ক কিল-ঘুষি-লাথি দিতে থাকেন। তার সহপাঠী ওই ছাত্রীকেও লাঞ্ছিত করেন। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক মুহিবুল তাদের উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাব্বিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাবি প্রেসক্লাব খুবই উদ্বেগের সঙ্গে লক্ষ করছে, ঘটনার ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও এখনও হামলাকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ এবং ছাত্রলীগ কেউই কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি। অন্যদিকে, সবাই যার যার মতো করে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে। অনতিবিলম্বে রাব্বি হাসানের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। একই সঙ্গে দেশের সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাতে সংবাদকর্মীরা নিরাপদে কাজ করতে পারে সেই দাবি জানান হচ্ছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড