• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিশ্ছিদ্র নিরাপত্তায় পাবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, আটক ২

  পাবিপ্রবি প্রতিনিধি

১৬ নভেম্বর ২০১৮, ১২:৫৫
পাবিপ্রবি
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় সহ পাবনা শহরের ২৩ টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিকেল সাড়ে তিনটায় 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে অভিযান চালিয়ে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ। তারা সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। আটকরা হলেন ফরিদ হোসেন (২৪) ও হামিম (২৫)।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পাবনা সদর থানার এসআই (তদন্ত) মো. আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস জানান, ‘বৃহস্পতিবার রাত ২টার দিকে আমরা গোপন সংবাদে জানতে পারি পাবনা শহরের রাধানগর মহল্লার নাহার ভবনের ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের বেশ কিছু সদস্য আত্মগোপন করে আছে। এরপর আমরা পুলিশ খবর দেই। পরে পুলিশের সঙ্গে আমরা ঐ ভবনে অভিযান চালাই।’

নাহার ভবন ছাত্রাবাসের মালিক রানা জানান, ‘আমার ছাত্রাবাসে প্রায় বিশ জন ছাত্র থাকে। আজ শুক্রবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। তাই দেশের বিভিন্ন জেলা থেকে বেশ কিছু ছাত্র আমার এই ছাত্রাবাসে উঠছে। রাতে যখন আমার ছাত্রাবাসে অভিযানে পুলিশ আসেন তখন বেশ কিছু ছাত্র প্রাচীর ডিঙিয়ে পালিয়ে যায়।’

এসআই মো. আসাদুজ্জামান জানান, ‘এই জালিয়াতি চক্র অনেকদিন ধরেই ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে আসছিলো। আমরা খবর পেয়ে ডিবি এবং পুলিশের দল নিয়ে প্রায় দুই ঘণ্টা অভিযান চালিয়ে দুইজনকে আটক করি। পুলিশের উপস্থিতি জানতে পেরে জালিয়াতি চক্রের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। এ সময় তাদের কাছে নকল ভর্তি পরীক্ষার খাতা, প্রশ্ন ও ইলেক্ট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড