• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

  জাককানইবি প্রতিনিধি

১৬ নভেম্বর ২০১৮, ১২:৪৩
শিক্ষার্থী
ক্যাম্পাস প্রাঙ্গণে ভর্তিচ্ছুর শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

‘ডি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা সম্পন্ন হল। গত ১১ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা টানা পাঁচদিন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিন শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে: অর্থনীতি বিভাগ, লোকপ্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগ, আইন ও বিচার বিভাগ, ফোকলোর বিভাগ, নৃবিজ্ঞান বিভাগ, পপুলেশন সায়েন্স বিভাগ, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ এবং সমাজবিজ্ঞান বিভাগ রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সূত্র মতে, ‘ডি’ ইউনিটে ৪৪০টি আসনের বিপরীতে মোট আবেদন জমা পড়েছিল ১৩ হাজার ৭৮৮টি। শতকরা ৮১ জন হারে মোট পরীক্ষার্থীর মধ্যে ১১ হাজার ১৭২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে।

অন্যদিকে গত ১৩ নভেম্বর অনুষ্ঠিত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ভর্তি সংশ্লিষ্ট যেকোন তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (এখানে ক্লিক করুন) থেকে জানা যাবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড