• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক এই প্রথম

ইবিতে গুণী শিক্ষকদের ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের সিদ্ধান্ত

  ইবি প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৮, ২১:৫৯
আলোচনা
গোল্ড মেডেল প্রদানের ব্যাপারে ইবি প্রশাসনের আলোচনা (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের গুণী শিক্ষকদের ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দেশের মধ্যে এই প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুণী শিক্ষকদের মূল্যায়নের জন্য এ ধরণের যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেছে। যা ইতোমধ্যে সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ১৪৪ তম একাডেমিক কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তের অনুমোদন দেওয়া হয়।

শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিংকে উৎসাহিত করার লক্ষ্যে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ হতে প্রতি বছর ৮ অনুষদের একজন করে ৮ জন শিক্ষককে তাঁদের শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিং এর উপর ভিত্তি করে জুরি বোর্ডের সুপারিশের মাধ্যমে এ ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদান করা হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে নিতে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর (রাশিদ আসকারী) নেতৃত্বে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা অবিরাম পরিশ্রম করে চলেছেন। প্রশাসনের এই তিন কর্তাব্যক্তি প্রতিদিন নিয়মিত তাঁদের শ্রেণি কক্ষে পাঠদানের পাশাপাশি প্রশাসনিক সকল কার্যক্রম সঠিক সময়ের মধ্যে সম্পাদনের জন্য দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁদের একের পর এক যুগান্তকারী ও সাহসী পদক্ষেপ গ্রহণে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও অবকাঠামোগত উন্নয়নে আমূল পরিবর্তন এসেছে। যার ফলে অচিরেই বর্তমান প্রশাসন তাঁদের লক্ষ্যমাত্রায় পৌছাতে পারবেন বলে অনেকেই মতামত ব্যক্ত করেছেন।

এ বিষয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) বলেন, ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে আশারাখি তা গুণী শিক্ষকদের মূল্যায়ন এবং নতুন গুণী শিক্ষক তৈরীতে সহায়ক হবে। তিনি বলেন, প্রতি সেশন শেষে সাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পদক প্রদান করা হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড