• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি বাংলা বিভাগের ‘বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী’

  জবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৮, ২২:২৭
অনুষ্ঠান
সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গৌরবময় ১৩ বছর পূর্তি উপলক্ষে বাংলা বিভাগের উদ্যোগে ‘বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। বন্দনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানু-এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী।

এ সময় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিল গান, নাচ, আবৃত্তি। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল শিক্ষার্থীদের পরিবেশনায় নাটক ‘চর্যাপদ’ থেকে নেওয়া নারী ও মানবতার মুক্তির বিষয় যার শেষ হয়েছে ‘রক্তকরবী’ মঞ্চায়ন এর মধ্য দিয়ে।। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. শরীফুল ইসলাম এর নির্দেশনায় বাংলা বিভাগের প্রায় ৫০ জন শিক্ষার্থী নাটক মঞ্চায়নে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে বাংলা বিভাগের বার্ষিক আন্তঃবিভাগীয় সেমিস্টার সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণকারী প্রায় ৬০ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড