• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে মানবিক মূল্যবোধ বিষয়ক কনফারেন্স অনুষ্ঠিত

  হাবিপ্রবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৮, ০৮:২০
বিশ্ববিদ্যালয় শিক্ষক
‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা’ বিষয়ক কনফারেন্স (ছবি : দৈনিক অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা’ বিষয়ক জাতীয় কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটারিয়াম-২ এ এই কনফারেন্স অনুষ্ঠিত।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নান। হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক মু. আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. ইউসুফ আলী মোল্লা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. এস এম কবির, হাবিপ্রবি’র কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স (আইকিউএসি) শাখার পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক সাইফ উদ্দীন দুরুদ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা বিষয়ক জ্ঞান আহরণের পাশাপাশি তার যথাযথ প্রয়োগ করতে হবে। একজন শিক্ষকের কাজ শুধু পাঠদানই নয় বরং তিনি একজন প্রশিক্ষক এবং একই সঙ্গে তিনি একজন পথ-নির্দশক। শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে এগিয়ে নিতে হলে আপনাদের যথাযথ নির্দেশনার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকার শিক্ষার মানোন্নয়নে অতীতের যে কোনো সরকারের চেয়ে বেশি যত্নবান এবং গেল দশ বছরে সর্বাধিক বাজেট বরাদ্দ করেছে।

কনফারেন্সে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. ইউসুফ আলী মোল্লা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. এস এম কবির।

আইকিউএসি শাখার তত্ত্বাবধানে অনুষ্ঠিত কনফারেন্সে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

কনফারেন্সের আগে সকাল ৯টায় হাবিপ্রবি’র তত্বাবধায়নে হেকেপ সাব প্রজেক্টের (সিপিএসএফ-৬০৮১) অর্থায়নে রসায়ন বিভাগের গবেষণাগার ও সেমিনার লাইব্রেরি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান। অনুষ্ঠানে হেকেপ সাব প্রজেক্টের (সিপিএসএফ-৬০৮১) সাব প্রজেক্ট ম্যানেজার অধ্যাপক ড. বলরাম রায় সভাপতিত্ব করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড