• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা 'হাল্ট প্রাইজ'র উদ্বোধন

  নোবিপ্রবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৮, ০০:২৪
উদ্বোধন
হাল্ট প্রাইজ এর উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কেক কেটে ও বেলুন উড়িয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতা 'হাল্ট প্রাইজ'-২০১৯ এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

সোমবার (১২ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এর উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, অনুষদসমূহের ডিন, আইআইএস ইনস্টিটিউটের পরিচালক উম্মে হাবিবা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রথমবারের মত আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ এর আয়োজন করতে যাচ্ছে। হাল্ট প্রাইজ হল- হাল্ট প্রাইজ ফাউন্ডেশন, জাতিসংঘ এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও তার সংগঠন 'গ্লোবাল ইনিশিয়েটিভ' এর অধীন একটি উদ্যোক্তা তৈরির কারখানা, যাকে শিক্ষার্থীদের নোবেল প্রাইজ বলা হয়ে থাকে। প্রতিযোগিতাটিতে বিশ্বের বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয় যেমন- হার্ভার্ড, ক্যামব্রিজ, সাউথ ক্যালিফোর্নিয়াসহ নানা বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে থাকে। যার মাধ্যমে জাতিসংঘের চিহ্নিত সমস্যা সমাধান এবং তা বাস্তবায়নের লক্ষ্যে ব্যবসায়িক পরিকল্পনার জন্য ১ মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড