• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ দফা দাবি

হাবিপ্রবিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের অবস্থান কর্মসূচির ৪র্থ দিন

  হাবিপ্রবি প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৮, ২২:৩৬
অবস্থান কর্মসূচি
প্রগতিশীল শিক্ষক ফোরামের অবস্থান (ছবি : দৈনিক অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরাম চতুর্থ দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে। রবিবার (১১ নভেম্বর) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়।

যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত শিক্ষকদের বিচারসহ ৬ দফা দাবিতে রবিবার (৫ নভেম্বর) থেকে অবস্থান কর্মসূচি পালন করে আসছে প্রগতিশীল শিক্ষক ফোরাম। তাদের দাবি, যৌন নির্যাতনকারী শিক্ষক ড. মো. রমজান আলীকে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী স্থায়ী বহিষ্কারসহ দীপক কুমার সরকারের স্থায়ী শাস্তির ব্যবস্থা করতে হবে, সিলেকশন কমিটির সুপারিশ থাকা সত্বেও নিয়মবহির্ভূতভাবে ফেরদৌস মেহবুবের রহিতকৃত প্রমোশন বাস্তবায়ন করতে হবে, একপেশে তদন্ত কমিটির আংশিক সুপারিশ বাস্তবায়ন করার অপচেষ্টা ও সকল তদন্ত কমিটির সুপারিশ বাতিল পূর্বক নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার করতে হবে, ইতোপূর্বে প্রগতিশীল শিক্ষক ফোরাম কর্তৃক দায়েরকৃত অভিযোগসমূহ নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করতে হবে, ৩১ অক্টোবর উপাচার্য মহোদয়ের সাথে প্রগতিশীল শিক্ষক ফোরামের আলোচনা চলাকালীন সভা ভন্ডুলকারী প্রফেসর ড. ফাহিমা খানমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে এবং এ ঘটনার প্রেক্ষিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকদের বিরুদ্ধে হয়রানিমূলক সকল শোকজ প্রত্যাহার করতে হবে, যৌন নির্যাতনকারীকে বাঁচানোর চেষ্টায় জড়িত চুক্তিভিত্তিক রেজিস্ট্রারের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলমান থাকবে বলে জানান প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকগণ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড