• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে ১ম বর্ষে ভর্তির কোটার আবেদন করবেন যেভাবে

  জাবি প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৮, ১০:২০
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা (সন্তান/নাতি-নাতনি), ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা, প্রতিবন্ধী কোটা, খেলোয়াড় কোটা (বিকেএসপি এবং জাতীয় দলের খেলোয়াড় এমন শিক্ষার্থী) এবং পোষ্য কোটায় ভর্তির জন্য প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে ২৮ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে।

কিভাবে করতে হবে এ আবেদন চলুন জেনে নেয়া যাক...

প্রথমে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট একাউন্ট থেকে অথবা অ্যাজেন্টের রকেট একাউন্ট থেকে

২০০/- টাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত biller id ৩৪৩তে জমা দিতে হবে। পেমেন্ট প্রক্রিয়া শেষ হলে আবেদনকারীর বা অ্যাজেন্টের মোবাইলে ফিরতি এসএমএস-এর মাধ্যমে একটি Transaction id (txnid) আসবে। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটের (ক্লিক করুন) ‘কোটায় আবেদন’ মেনু থেকে প্রাপ্ত Transaction id টি প্রদান করলে এবং Transaction id সঠিক হলে কোটার আবেদন ফরম আসবে।

অনলাইন আবেদন ফরমের আনুষঙ্গিক তথ্যসমূহ সঠিকভাবে পূরণ করতে হবে এবং সংশ্লিষ্ট কোটার স্বপক্ষে প্রমাণস্বরূপ সনদপত্র (পিডিএফ/জেপিজি ফরম্যাটে এবং ফাইল সাইজ ৮০০ কেবি এর বেশি নয়) স্ক্যান করে আপলোড করে সাবমিট করতে হবে এবং ডাউনলোড করে প্রিন্টেড কপি শিক্ষা শাখায় জমা দিতে হবে।

ডিবিবিএল মোবাইল ব্যাংকিং রকেট-এর মাধ্যমে টাকা জমাদানের প্রক্রিয়া :

ক) ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট অ্যাকাউন্টের মূল মেনুতে প্রবেশের জন্য *৩২২# ডায়াল করতে হবে খ) bill pay সিলেক্ট করতে হবে। তারপর Self সিলেক্ট করতে হবে গ) অতঃপর other সিলেক্ট করতে হবে ঘ) Biller id হিসেবে ৩৪৩ টাইপ করতে হবে ঙ) biller number হিসেবে আবেদনকারীর ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করতে হবে চ) amount হিসেবে সংশ্লিষ্ট ইউনিট নিবন্ধন ফি টাইপ করতে হবে ছ) এবার রকেট মোবাইল ব্যাংকিং পিন টাইপ করতে হবে জ) পেমেন্ট প্রক্রিয়া শেষ হলে আবেদনকারীর বা অ্যাজেন্টের মোবাইলে ফিরতি এসএমএস এর মাধ্যমে একটি Transaction id (txnid) আসবে। ঐ transaction id টি স্বযত্নে সংরক্ষণ করতে হবে

প্রসঙ্গত, জাবিতে প্রথম বর্ষের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার (ভাইবা) আগামী ১৮, ১৯, ২০ এবং ২২ নভেম্বরে অনুষ্ঠিত হবে। আর বিষয় পছন্দ ফরম পূরণ করতে হবে ১৫ নভেম্বর থেকে ১৭ নভেম্বরের মধ্যে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড