• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ঢাবির রোবার স্কাউট গ্রুপের নতুন মেট কাউন্সিল গঠিত

  ঢাবি প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৮, ০৯:৪৬
ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের নতুন কাউন্সিল গঠিত হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপে নতুন ৫ জন সিনিয়র রোভারমেট এবং ১৯ জন রোভারমেট নিয়োগ দেয়া হয়েছে।

ঢাবি রোভার স্কাউট গ্রুপ টিএসসির সুইমিং পুলে আয়োজিত ‘২০১৭-১৮ মেট কাউন্সিলের বিদায়, ২০১৮-১৯ মেট কাউন্সিলের অভিষেক ও দায়িত্ব হস্তান্তর’ অনুষ্ঠানে ১ বছরের জন্য এ দায়িত্ব দেওয়া হয়।

সিনিয়র রোভার মেট দায়িত্বপ্রাপ্তরা হলেন- রাবিয়া আক্তার (লোকপ্রশাসন বিভাগ, ৪র্থ বর্ষ), ফয়সাল আলম খান (ইতিহাস বিভাগ, ৪র্থ বর্ষ), মো. আব্দুস সালাম (ইসলামিক স্টাডিজ বিভাগ, ৩য় বর্ষ), মো. আবু সাঈদ লিয়ন (আরবী বিভাগ, ৪র্থ বর্ষ), কাজী মাসুদ আল হাসান (ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগ, ৩য় বর্ষ)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে লেকচারার এবং ঢাবি রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার জুয়েল মিয়া, বাংলাদেশ স্কাউটসের প্রোগ্রাম টাস্কফোর্সের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ সিয়াম, বাংলাদেশ তরুণ কলাম লেখক সংঘের সভাপতি জাহানুর ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক এসআরএমবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে আরএসএল জুয়েল মিয়া স্কাউটিংকে মাঠ পর্যায়ে নিয়ে যাওয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনায় স্কাউটাররা নিরলসভাবে কাজ করে যাচ্ছে কিন্তু সেটি আড়ালে থেকে চাচ্ছে। আমাদের উচিত বিভিন্ন প্রশিক্ষণ এবং কর্মশালার মাধ্যমে কোয়ালিটিসম্পন্ন রোভার গড়ে তোলা এবং বিভিন্ন মাধ্যমে স্কাউটিংয়ের কার্যক্রমগুলো তুলে ধরা।’

এছাড়া তিনি বিদায়ী কাউন্সিলকে ধন্যবাদ এবং তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। নতুন কাউন্সিলকে অভিনন্দন জানান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ বাংলাদেশ স্কাউটসের একটি অন্যতম গ্রুপ। স্কাউটিং জগতে যেটির রয়েছে গৌরবময় ইতিহাস। স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত মোট ২১ জন রোভার প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড পেয়েছেন এই গ্রুপ থেকে। সম্প্রতি ঢাবি রোভার স্কাউট গ্রুপের প্রথম পি আর এস বাংলাদেশ স্কাউটসের আন্তর্জাতিক বিষয়ক জাতীয় কমিশনার রফিকুল ইসলাম এশিয়া প্যাসিফিক রিজিওনাল স্কাউট কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সেক্টরে সততা এবং নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন এই গ্রুপের প্রাক্তন রোভাররা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড