• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত বাকৃবি

  বাকৃবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৮, ২০:১০
বাকৃবি
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

রাত পোহালেই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। শনিবার (১০ নভেম্বর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তিচ্ছুদের বিভিন্ন সহায়তা ও স্বাগত জানাতে বিশ্ববিদ্যালয় সেজেছে নবরুপে। প্রধান প্রধান স্থানে করা হয়েছে আলোকসজ্জ্বা। ভর্তি সহায়তার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বসেছে বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী, সামাজিক সংগঠন এবং জেলা সমিতির স্টল।

বিভিন্ন সংগঠনের স্টল (ছবি : সংগৃহীত)

এ বছর মোট ১ হাজার ৩০টি সিটের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১২ হাজার ৬৯৪ জন শিক্ষার্থী। শনিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ১৬টি কেন্দ্রের মোট ২৩৯টি কক্ষে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এক ঘণ্টার পরীক্ষায় উচ্চ মাধ্যমিক পর্যায়ের সর্বশেষ পাঠ্যক্রম অনুসারে জীববিদ্যা, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং গণিত বিষয়ে মোট ১০০টি এমসিকিউ প্রশ্নের উত্তর করতে হবে। পরীক্ষার্থীরা কেবল এফএক্স-১০০ এবং এফএক্স-৫৭০ মডেলের ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন। এছাড়া অন্য কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন করা যাবে না।

ভর্তি পরীক্ষার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বলেন, যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড