• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় বন্ধের নির্দেশ

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৮, ১৭:১২
বোর্ড
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড (ছবি : সংগৃহীত)

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত সব ধরনের ফি আদায় বন্ধে নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড। বৃহস্পতিবার (৮ নভেম্বর) শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের কাছে এ সংক্রান্ত এক চিঠি পাঠিয়ে এই নির্দেশ জানানো হয়।

চিঠিতে বলা হয়, এসএসসির ফরম পূরণে ব্যবহারিক পরীক্ষার ফিসহ বিজ্ঞান বিভাগে ১ হাজার ৮০০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৬৮০ টাকা এবং মানবিক বিভাগে ১ হাজার ৬৮০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। এরি প্রেক্ষিতে নির্ধারিত ফির অতিরিক্ত কোনো টাকা আদায় না করতে হাইকোর্টের আদেশ ও শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড।

চিঠিতে ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা (কোড ১৪৭) এবং ক্যারিয়ার শিক্ষা (কোড ১৫৬) বিষয়ের পরীক্ষা ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে স্ব স্ব প্রতিষ্ঠানে সম্পন্ন করার কথাও বলা হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষার্থীদের কোনো ফি প্রদান করতে হবে না।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড