• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

মনোরম পরিবেশে রাজধানীর সিটি ইউনিভার্সিটি

  এইচ এম মাসুম ০৮ নভেম্বর ২০১৮, ১২:০০

সিটি ইউনিভার্সিটি
সিটি ইউনিভার্সিটি ক্যাম্পাস (ছবি : সংগৃহীত)

উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ও কোনো অংশে কম নয়। এ রকম সকল সুবিধা সংবলিত একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় সিটি বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাসটির রয়েছে সুন্দর মনরোম পরিবেশে সম্পূর্ণ স্থায়ী সনদ প্রাপ্ত একটি স্থায়ী ক্যাম্পাস। মিরপুর থেকে সাভার যাবার পথেই আপনার চোখে পড়বে সবুজে পরিবেষ্টিত সিটি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসটি। গেট দিয়ে ভেতরে প্রবেশ করলেই আপনার সামনে পড়বে নীল সাদা রঙের সুন্দর অ্যাকাডেমিক ভবনটি।

আপনি যদি খেলাধুলা প্রিয় হন তাহলে অ্যাকাডেমিক ভবন পার করে একটু খানি সামনের দিকে অগ্রসর হন আপনার সামনে পড়বে সুবিশাল খেলার মাঠ। সবুজ ঘাসে পরিবেষ্টিত অসাধারণ সুন্দর এ মাঠটি যদি আপনার সামনে পড়ে আর আপনার যদি নিজেকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা না থাকে তাহলে হয়তো তখন ইচ্ছে করতেই পারে একটু খানি খেলার জন্য মাঠে নেমে পরতে।

ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য ক্যাম্পাসটির রয়েছে আলাদা আলাদা একের অধিক আবাসিক হল সুবিধা। ছাত্রদের থাকার জন্য রয়েছে ক্যাম্পাসটির প্রতিষ্ঠাতা জনাব মকবুল হোসাইন এবং ফজলুর রহমান নামে দুটো আবাসিক হল এবং ক্যান্টিন সুবিধা। অন্যদিকে, ক্যাম্পসটির ছাত্রীদের জন্যও রয়েছে মোনা হোসেন এবং ফাতিমা হোসেন নামে দুটো আবাসিক হল এবং ক্যান্টিন।

মনোরম পরিবেশে সিটি ইউনিভার্সিটি

 

আবার ক্যাম্পাসটি অনাবাসিক ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে ভালো মানের পরিবহন সুবিধার ব্যবস্থাও রেখেছে, চাইলেই যে কেউ ঢাকার যে কোনো প্রান্ত থেকে এসে পড়াশোনা করতে পারেন। ক্যাম্পাসটি মধ্যম আয়ের মানুষের কথা মাথায় রেখে তুলনামূলক অনেক কম খরচে শিক্ষা সেবা দিয়ে যাচ্ছে। সমমানের অনান্য প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের থেকে কিছুটা কম টিউশন ফিতে তাদের সেবা কার্যক্রম পরিচালনা করছে।

আবার গর্ব করার মতো বিষয় হলো- ক্যাম্পাসটি মহান মুক্তিযোদ্ধাদের কথা ভুলে যাইনি তারা মুক্তিযোদ্ধাদের সম্মানীত করেছেন তাদের নিজেদের সেবা দ্বারা, ক্যাম্পাসটি মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য সম্পূর্ন টিউশন ফি মুক্ত পড়াশোনার সুযোগ দিচ্ছে যেটি অবশ্যই প্রশংসার দাবি রাখে। আবার ক্যাম্পাসটি ধর্মীয় বিষয়টি মাথায় রেখে হাফেজে কুরআন ব্যাকগ্রাউন্ড ছাত্রদের জন্যও সম্পূর্ণ টিউশন ফি মুক্ত পড়াশোনা করার সুযোগ দিচ্ছে। বলতে গেলে তুলনামূলক অনেক কম খরচে তারা ভালো মানের সুবিধা দিচ্ছে শিক্ষার্থীদের। ক্যাম্পাসটির রয়েছে নিজস্ব ওয়েব সাইট চাইলেই আপনি সকল তথ্য তাদের ওয়েব সাইট (ক্লিক করুন) থেকে সংগ্রহ করতে পারেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড