• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে ‘বাঁধন’ উৎসবের জমকালো সমাপনী

  পবিপ্রবি প্রতিনিধি

২৭ অক্টোবর ২০১৮, ১০:৪৮
বাঁধন
‘বাঁধন’ উৎসব-২০১৮ (ছবি : দৈনিক অধিকার)

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধনের অগ্রযাত্রার ২১ বছর পূর্তি উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ‘বাঁধন’ ইউনিট।

বাঁধন উৎসবের শেষ দিনে খেলাধুলা, মতবিনিময় সভা, সদস্য ও ডোনার সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছিল বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

শুক্রবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পবিপ্রবি বাঁধন অফিসের সামনে কেক কেটে বাঁধন উৎসবের শেষ দিনের শুভারম্ভ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- পবিপ্রবি বাঁধনের ছাত্র উপদেষ্টা কৃষিবিদ আসাদুজ্জামান আসাদ, কৃষিবিদ মো. কামরুজ্জামান সোহাগ, মো. রাকিবুল ইসলাম, পবিপ্রবি বাঁধনের সভাপতি মো. নাজমুস সাকিব, সাধারণ সম্পাদক মো. ফকরুল আলম হাসিব এবং কেন্দ্রীয় প্রতিনিধি মো. মামুন খানসহ বাঁধনের পবিপ্রবি ইউনিটের অন্যান্য কর্মীবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

কেক কাটা শেষে সকাল ১০টায় মানবতার এই সেবকরা অন্যান্য শিক্ষার্থীদের রক্তদানে উদ্বুদ্ধ করতে বাঁধন লোগো সম্বলিত টি-শার্ট পরিধান করে এক আনন্দ শোভাযাত্রার বের করে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জয়বাংলা চত্বরে এসে শেষ হয়। এ সময় দিনটিকে আরও স্মৃতিময় করে তুলতে ডোনার, সদস্য এবং বাঁধনের সাবেক কর্মীবৃন্দ ক্যাম্পাসের সৌন্দর্যমণ্ডিত স্থানগুলোতে একত্রে ক্যামেরাবন্দি হন।

পরে সকাল ১১টায় ডোনার ও সদস্যদের মধ্যে বালিশ বদল, ঝুঁড়িতে বল নিক্ষেপ, স্লো সাইকেল, হাঁড়ি ভাঙ্গা, সাঁতারসহ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করা হয়।

সাবেক বাঁধন কর্মীদের সাথে বিকাল ৪টায় মতবিনিময় সভা ও চা আড্ডার আয়োজন করা হয়। এ সময় সাবেক কর্মীদের খোঁজ খবর নেয়াসহ পবিপ্রবি বাঁধনকে আরো গতিশীল করতে বিভিন্ন দিকনির্দেশননামূলক বক্তব্য উঠে আসে।

পরে সন্ধ্যা ৭টায় পবিপ্রবি বাঁধনের সভাপতি মো. নাজমুস সাকিবের এবং সাধারণ সম্পাদক মো. ফকরুল আলম হাসিবের সঞ্চালনায় সদস্য সংবর্ধনা ও ডোনার সন্মাননার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী, বাঁধনের ছাত্র উপদেষ্টা, সাবেক ও বর্তমান বাঁধন কর্মীসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

রাত ৮ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় পবিপ্রবি বাঁধন কর্মীরা গান ও নাচ পরিবেশন করেন। পরে উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে গড়া স্বনামধন্য ব্যান্ড ‘টিউন ক্র্যাফট’ দর্শকদের সামনে গান পরিবেশন করেন।

রাত ১০টায় মো. নাজমুস সাকিবের সমাপনী বক্তব্যের মাধ্যমে বাঁধন উৎসব ২০১৮ এর আনুষ্ঠানিকতা শেষ হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড