• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে নির্মাণাধীন হলের ছাদ ধসে আহত ৩

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

৩০ জানুয়ারি ২০২৪, ১৭:০৯
রাবিতে নির্মাণাধীন হলের ছাদ ধসে আহত ৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবিতে) একটি নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়ে ৩ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রাবির নির্মাণাধীন এএইচএম কামারুজ্জামান হলের ১০ তালা ভবনের পাশে আরেকটি অংশের একতলা ছাদ ধসে পড়লে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় কাজ করেছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। রামেক হাসপাতালে ৩ জন শ্রমিককে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনায় আহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের আজাদুল ইসলাম (২৮), সিফাত (২২) এবং গোদাগাড়ীর সিহাব (২৪)। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক ওহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন এএইচএম কামারুজ্জামান আবাসিক হলের ১০ তলা ভবনের পাশে লাগোয়া আরেকটি অংশে একতলা ভবনের ছাদে কাজ করছিলেন ১৩ জন শ্রমিক। এ সময় হঠাৎ ওই ভবনের আরেকটি অংশে একতলার ছাদ ধসে পড়ে। এতে ৩ জন আহত হন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। আহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান ফায়ার সার্ভিসের ঐ কর্মকর্তা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য সুলতান-উল-ইসলাম বলেন, ছাদ ঢালাই শেষে সাটারিং ভেঙে গেছে। আহতদের উদ্ধার করা হচ্ছে। এ বিষয়ে পরে জানানো হবে। জানা গেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কয়েকটি নতুন ভবন তৈরি হচ্ছে সেখানে সাংবাদিক প্রবেশ নিষেধ করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান গুলো। ভবন গুলো তৈরি নিয়ে রয়েছে নানা অনিয়মের অভিযোগ। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ এই বিষয়ে কোন শক্ত পদক্ষেপ গ্রহণ না করার কারণে দুর্ঘটনা বেড়েই চলেছে। কিছুদিন পুর্বে ঠিকাদারি প্রতিষ্ঠানের উদাসিনতায় অপর একটি নব নির্মিত ভবনের ট্রাকের সাথে ধাক্কা লেগে রাবির মেধাবি শিক্ষার্থী হিমেল নিহত হন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড