• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিসির নির্বাচন করতে সব কর্মকর্তা ঢাকায়, প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা

  রাকিব হাসনাত, পাবনা

৩০ জানুয়ারি ২০২৪, ১৫:০৫
পাবিপ্রবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাফিজা খাতুন বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির নির্বাচনে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন। এ নির্বাচনকে কেন্দ্র করে ভিসিসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের সকল কর্মকর্তা এশিয়াটিক সোসাইটিতে অবস্থান করায় পাবিপ্রবির সকল প্রশাসনিক কাজ বন্ধ রয়েছে।

সরেজমিনে বিশ্ববিদ্যালয়ে গিয়ে দেখা যায়, উপাচার্য হাফিজা খাতুন, উপ-উপাচার্য এস এম মোস্তফা কামাল, কোষাধ্যক্ষ কে এম সালাহউদ্দিন, রেজিস্ট্রার বিজন ব্রহ্ম, প্রক্টর কামাল হোসেন, ডেপুটি রেজিস্ট্রার কামরুল হাসান, অর্থ ও হিসাব শাখার উপ পরিচালক শামসাদ ফখরুল, জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী, নিরাপত্তা শাখার কর্মকর্তা রফিকুল ইসলাম, উপাচার্যের পিএস মনিরুজ্জামানসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কোনো কর্মকর্তা দপ্তরে নেই।

জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি গ্রুপ ছবি শেয়ার দিয়ে লিখেছেন, ‘বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সামনে’।

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায় এ নির্বাচনে ভোট চাওয়ার কাজে ব্যস্ত থাকায় গত কয়েক সপ্তাহ ধরে বেশিরভাগ সময় উপাচার্য হাফিজা খাতুন ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন। বিশ্ববিদ্যালয়ের গাড়িসহ অন্যন্য সুবিধা ব্যবহার করে তিনি দলবলসহ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রশাসনের শীর্ষ ব্যক্তিরা ক্যাম্পাসে উপস্থিত না থাকায় সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

এছাড়া অভিভাবকহীন ক্যাম্পাসে একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটছে। গত পরশু শরীরচর্চা দপ্তরের কর্মকর্তা শেখ শাহজামাল ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে তার দপ্তরে লাঞ্ছিত হয়েছেন। তিনি লিখিত অভিযোগ দিলেও এ নিয়ে এখন কোনো তদন্ত কমিটি গঠিত হয়নি।

উপাচার্য ক্যাম্পাসে না থাকায় ফরম পূরণ, পরীক্ষার ফলাফল প্রকাশ, সার্টিফিকেট উত্তোলন সকল কাজে শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার হচ্ছেন। অর্থ ও হিসাব দপ্তরের একজন কর্মকর্তা বলেন, ‘ভিসি ক্যাম্পাসে না থাকায় শিক্ষক-কর্মকর্তাদের বেতন বর্তমান মাসের বেতন পর্যন্ত যথাসময়ে না পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে।’

ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র শরিফুল ইসলাম বলেন, দূর থেকে এসে গত এক সপ্তাহ ঘুরেও সার্টিফিকেট উত্তোলন করতে পারছি না উপাচার্যের স্বাক্ষর না হওয়ার কারণে।

এ বিষয়ে জানতে চাইলে রেজিস্ট্রার বিজন ব্রহ্ম বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল কাজ ঠিকঠাক মত চলছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী বলেন, আমি ঢাকায় আসছি ডায়েরির কাজে। আমার ছেলে ঢাকায় থাকে তাকে ডাক্তার দেখাতে হবে। এছাড়া একেকজন একেক কাজে ঢাকায় আসছে। সব কাজ ঠিকমতই চলছে।

এ বিষয়ে উপাচার্য হাফিজা খাতুন বলেন, ‘আমি সহ সভাপতি পদে নির্বাচন করছি। তবে প্রশাসনিক কাজকর্ম ঠিকই চলছে। এ বিষয়ে আপনার সঙ্গে পরে কথা বলব।'

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড