• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নজরুল বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী পেলেন শাহিদা খাতুন বৃত্তি

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২৪, ২০:০৮
শাহিদা খাতুন বৃত্তি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ৩ জন শিক্ষার্থী শাহিদা খাতুন ট্রাস্ট ফান্ড বৃত্তি পেয়েছেন।

বুধবার (২৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কফারেন্স রুমে শাহিদা খাতুন ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের নুসরাত ফারদিনা চৈতী ও তৃপ্তিময় চাকমা এবং মেধাবৃত্তি পেয়েছেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রতীতি সরকার প্রমা।

ফোকলোর বিভাগ আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এসময় ট্রাস্টফান্ড গঠনে সহায়তার জন্য উপাচার্য বাংলা একাডেমির সাবেক পরিচালক শাহিদা খাতুনকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানান। উপাচার্য বলেন, এই শাহিদা খাতুন ট্রাস্ট ফান্ড বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রাস্ট ফান্ড। এই ফান্ড গঠনের জন্য আমাদের নীতিমালা প্রণয়ন করতে হয়েছে। এই নীতিমালার প্রভাব হবে সুদূরপ্রসারী। ভবিষ্যতে আরও ট্রাস্টফান্ড এই নীতিমালার আলোকে গঠিত হবে। আর্থিক কারণে কোন ছাত্রছাত্রীর পড়াশোনা বন্ধ বা ক্ষতিগ্রস্থ হবে না এই নিশ্চয়তা আমরা প্রশাসনের পক্ষ থেকে দিচ্ছি।

তিনি আরো বলেন, বিশ্বব্যাপী ফোকলোর একটি গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় বিভাগ। তাই শিক্ষকদের দায়িত্ব হলো, এই বিভাগের কারিকুলামকে আউটকাম বেজড করতে হবে। একাডেমিকভাবে শিক্ষার্থীরা যেন চাকরীর বাজারে প্রতিযোগিতা করতে পারে সেজন্য বিভাগের কারিকুলামকে আধুনিক ও যুগোপযোগী করা হবে। ফোকলোর বিভাগটি থেকে সত্যিকার অর্থে দক্ষ জনবল তৈরি হবে।

অনুষ্ঠানে ট্রাস্ট ফান্ডের দাতা শাহিদা খাতুন বলেন, ফোকলোর আমার আবেগ ও ভালো লাগার জায়গা। এখানে ট্রাস্ট ফান্ড গঠনের পেছনে দুটো জিনিস কাজ করেছে। এর একটি হলো বিশ্ববিদ্যালয়টি নজরুলের নামে এবং আরেকটি হলো নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর। তিনি আমাদের সুহৃদ। ফোকলোর বিভাগে ট্রাস্ট ফান্ড করায় আমার আকাঙ্খা পূরণ হয়েছে। আজকে আমি সত্যিই খুব গর্বিত।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান এবং স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। ধন্যবাদ জ্ঞাপন করেন ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড