• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবি উপাচার্যের দুর্নীতির সরেজমিন তদন্ত ইউজিসির

  ইবি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২৪, ১৫:৫৫
ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ নানা দুর্নীতির অভিযোগে সরেজমিন তদন্ত করেছে ইউজিসির তদন্ত কমিটি। সোমবার (২২ জানুয়ারী) সকাল সাড়ে নয়টায় ক্যাম্পাসে এসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও অফিস পরিদর্শন করে দপ্তর প্রধানদের সাথে কথা বলে এবং যাচাই-বাছাই করেন। পরে বিকেল সাড়ে চারটায় ক্যাম্পাস ত্যাগ করেন তারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, বিভিন্ন অনুষদীয় ডীন, বিভিন্ন দপ্তর প্রধান, রেজিস্ট্রার। এছাড়াও প্রকল্প পরিচালক, অর্থ পরিচালক, প্রধান প্রকৌশলী (বর্তমান ও সাবেক), শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দুদক কুষ্টিয়া কার্যালয়ের কর্মকর্তা সাইদুর রহমানের সাথে আলাদা আলাদা কথা বলেন। পাশাপাশি সংশ্লিষ্টদের থেকে বিভিন্ন প্রয়োজনীয় নথিপত্র সংগ্রহ করেন তদন্ত কমিটি।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবু তাহের বলেন, আমাদের টিম প্রয়োজন সাপেক্ষে বিভিন্ন কর্মকর্তাদের সাথে কথা বলেছে। প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেছি। আরও কিছু কাগজপত্র চাওয়া হয়েছে। তদন্ত শেষ হলেই তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

প্রসঙ্গত: গত বছরের ১৬ ফেব্রুয়ারি থেকে ১৩ জুন পর্যন্ত নিয়োগ সংক্রান্ত উপাচার্যের অন্তত এক ডজনের বেশি অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। অডিওতে পরীক্ষার আগেই চাকরির প্রশ্নফাঁস ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর নিয়োগ বাণিজ্যসংক্রান্ত বিভিন্ন বিষয়ে কথা বলতে শোনা যায়। এর পরিপ্রেক্ষিতে গত ১ নভেম্বর ইউজিসি উপাচার্যের বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড