• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য হলেন শামীম আরা হাসান

  নিজস্ব প্রতিবেদক

২০ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৩
অধ্যাপক ও ভারপ্রাপ্ত উপাচার্য শামীম আরা হাসান
সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক শামীম আরা হাসান। ছবি- সংগৃহীত

সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত উপাচার্য শামীম আরা হাসান। আগামী ৪ বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

আজ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. ফরহাদ হোসেব স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৩১ (১) অনুযায়ী প্রফেসর শামীম আরা হাসান, প্রো-ভাইস চ্যান্সেলর, সোনারগাঁও ইউনিভার্সিটি, ঢাকাকে উক্ত ইউনিভার্সিটি এর ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ভাইস-চ্যান্সেলর পদে তার নিয়োগের মেয়াদ হবে ৪ বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন। এছাড়াও তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বেতনভাতা প্রাপ্য হবেন ও পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করারও নির্দেশ দেওয়া হয়।

অধ্যাপক শামীম আরা হাসান সোনারগাঁও ইউনিভার্সিটির শুরু থেকে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন সময়ে স্বনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠানের উপ-উপাচার্য ও ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালন করেছেন। এই ইউনিভার্সিটির আর্কিটেকচার বিভাগের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বুয়েট থেকে অবসরে যাওয়ার পর তিনি এ প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড