• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে একদিনের নারী ব্যাডমিন্টন টুর্নামেন্ট

  ইবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০২৩, ০০:২৯
ব্যাডমিন্টন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নারী শিক্ষার্থীদের নিয়ে একদিনের ব্যাডমিন্টন (একক মহিলা) টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের নারীদের নিয়ে কাজ করা সংগঠন মার্শাল আর্ট সাইন্স এসোসিয়েশন।

জানা যায়, ইসলামিক ইউনিভার্সিটি মার্শাল আর্ট সাইন্স এসোসিয়েশনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই টুর্নামেন্টটির আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টে ১২ জন নারী শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফাইনালে উঠে ইফ্ফাত বৃষ্টি ও সাদিয়া জান্নাত উর্মী। ফাইনালে সাদিয়া জান্নাত উর্মীকে বিপুল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয় ইফ্ফাত বৃষ্টি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক জান্নাতুল ফেরদৌস তানজিনা বলেন, আমরা সবসময় নারীদের জন্য কাজ করতে চাই,নারীদের সাথে নিয়ে এগিয়ে যেতে চাই। খেলাধুলায় মেয়েদের আগ্রহ বাড়ানোর জন্য প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা মহিলা(একক) ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করি, যা খুবই প্রতিযোগিতামূলক একটি টুর্নামেন্ট হয়েছে।

উল্লেখ্য, গত বছর ২০২২ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মার্শাল আর্ট সাইন্স এসোসিয়েশনের যাত্রা শুরু হয়। সংগঠনটি মূলত নারীদের উন্নয়নের জন্য কাজ করে, তারা নারীদের উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের ওয়ার্কশপ ও আত্মরক্ষার কৌশল শেখানোর জন্য কারাতে প্রশিক্ষণ দিয়ে থাকেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড