• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরীক্ষার দাবিতে ইবি শিক্ষার্থীদের অবস্থান

  ইবি প্রতিনিধি

২৫ নভেম্বর ২০২৩, ১৪:১৮
ইবি

পরীক্ষার দাবিতে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীরা। শনিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১২ টায় আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দীর্ঘদিন যাবত পরীক্ষা আকটে আছে। বারবার বিভাগের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেও তেমন কোন আশ্বাসের মুখ দেখিনি তারা। দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেয়ার দাবিতে শনিবার আন্দোলনে নেমেছে তারা।

এসময় শিক্ষার্থীরা 'দায়িত্ব পালনে অবহেলা কেনো, বলতে হবে বলতে হবে।' 'শিক্ষার্থীরা রাজনীতির স্বীকার কেন, জবাব দিন জবাব দিন।' 'নিজেদের দায়িত্ব পালন করুন, পরীক্ষা নিন পরীক্ষা নিন।' প্লেকার্ড হাতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আজিজ জানান, 'আমরা দীর্ঘদিন ধরে শুনছি পরীক্ষা হবে। কিন্তু বারবার ডেট দিয়েও সময়মতো পরীক্ষা নিতে পারছে না শিক্ষকেরা। এতে আমরা ভোগান্তিতে পরেছি। সকালে বিভাগে এসে শুনেছি চেয়ারম্যান স্যার অব্যহতি নিয়েছে। তাইলে এখন আমরা পরীক্ষা দিব কিভাবে?'

এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফুল ইসলামের সাথে বারবার যোগাযোগ করা হয়েছে। কিন্তু তা সম্ভব হয়নি।'

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড